ফের এশিয়ার শীর্ষ ধনী গৌতম আদানি

ফের এশিয়ার শীর্ষ ধনী গৌতম আদানি

গৌতম আদানি

এশিয়ার শীর্ষ ধনীদের তালিকার ফের শীর্ষে উঠে এসেছেন ভারতীয় ধনকুবের গৌতম আদানি। ১১১ বিলিয়ন ডলারের সম্পদ নিয়ে বিশ্বের সেরা ধনীদের তালিকার ১১ নম্বরে অবস্থান করছেন তিনি। খবর এনডিটিভির।

শনিবার (১ জুন) সন্ধ্যায় বিশ্বের শীর্ষ ধনীদের তালিকা প্রকাশ করেছে ব্লুমবার্গ বিলিয়নিয়ার ইনডেক্স। এই তালিকায়, আদানি গ্রুপের চেয়ারম্যান গৌতম আদানি ১১১ বিলিয়ন ডলারের সম্পদ নিয়ে ১১ নম্বরে অবস্থান করছেন। অন্যদিকে, আরেক ভারতীয় ধনকুবের মুকেশ আম্বানি ১০৯ বিলিয়ন ডলারের সম্পদ নিয়ে তার পরেই অর্থাৎ ১২ নম্বরে রয়েছেন।

আদানি গ্রুপের সম্পদের পরিমাণ বাড়ার কারণে মূলত গৌতম আদানির সম্পদ বেড়েছে। শুক্রবার (৩১ মে) আদানি গ্রুপের সব কোম্পানির শেয়ারের দাম বৃদ্ধি পায়। এদিন জেফারিস এক প্রতিবেদনে জানায়, আদানি গ্রুপ নিজেদের পরিধি সম্প্রসারণের পরিকল্পনা করছে।

এমন খবরে শেয়ার বাজার ইতিবাচক সাড়া দেয়। এতে এই বিনিয়োগকারীর সম্পদে যুক্ত হয় ১ দশমিক ২৩ লাখ কোটি রুপি। যা তাদের ইন্ট্রাডে মোট সম্পদের পরিমাণ ১৭ দশমিক ৪ লাখ কোটি রুপিতে বৃদ্ধি করেছে।

উল্লেখ্য, চলতি সপ্তাহের ‍শুরুতেই গৌতম আদানি তার আদানি গ্রুপের ভবিষ্যৎ নিয়ে আশাবাদ ব্যক্ত করেন। সেসময় তিনি জোর দিয়ে বলেন, মার্কিন শর্ট-সেলার হিন্ডেনবার্গের ডাবল আক্রমন থেকে শক্তিশালী পুনরুদ্ধারের পরে তার কোম্পানির সেরা দিনগুলো এগিয়ে আসছে।