অ্যানড্রয়েড ফোনে দেখা যাবে অ্যাপল টিভি, জানুন কীভাবে

অ্যানড্রয়েড ফোনে দেখা যাবে অ্যাপল টিভি, জানুন কীভাবে

ছবি: সংগৃহীত

অ্যানড্রয়েড ডিভাইস ব্যবহারকারীদের জন্য সুখবর। অ্যানড্রয়েড স্মার্টফোন এবং ট্যাবে অ্যাপল টিভি দেখা যাবে। ফোন থেকেই দেখা যাবে অ্যাপল টিভি প্লাসের অরিজিনাল কন্টেন্ট। এই স্ট্রিমিং পরিষেবা আর আইফোন বা অ্যাপল ডিভাইসে সীমাবদ্ধ রাখতে চায় না কোম্পানি। কত টাকা সাবস্ক্রিপশন ও কী সুবিধা জেনে নিন।

এর আগে শুধু আইফোন এবং নির্দিষ্ট কয়েকটি অ্যানড্রয়েড স্মার্ট টিভিতেই অ্যাপল টিভি অ্যাক্সেস করা যেত। তবে সেই পরিষেবার পরিধি বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে সংস্থা। ইতিমধ্যে তার জন্য ইঞ্জিনিয়ার নিয়োগ করা শুরু করেছে অ্যাপল।

বিশ্বের সবথেকে বড় স্মার্টফোন কোম্পানি অ্যাপল। আইফোন ব্যবহারকারীর সংখ্যা বাড়লেও, বিশ্বজুড়ে অ্যানড্রয়েড স্মার্টফোন ব্যবহারকারীর সংখ্যা এখনও সবথেকে বেশি। আর সেই বিপুল মানুষ এতদিন অ্যাপল টিভি প্লাস থেকে বঞ্চিত ছিলেন।
অ্যাপল টিভি প্লাসে একাধিক অরিজিনাল শো, সিনেমা এবং ডকুমেন্টরি দেখানো হয়। তাছাড়া বিশ্বজুড়ে ওটিটি পরিষেবা হিসাবে বেশ জনপ্রিয় অ্যাপল টিভি প্লাস। এই সুবিধা অ্যানড্রয়েড ফোনে চালু হলে ব্যবহারকারীরা অন্যান্য চ্যানেল, যেমন- এইচবিও, শোটাইম সাবস্ক্রাইব করতে পারবেন। অ্যাপের মধ্যে সিনেমা কেনা ও ভাড়া নেওয়া যাবে।

কত টাকা সাবস্ক্রিপশন?
প্রত্যেক ওটিটি প্ল্যাটফর্মের একটি নির্দিষ্ট সাবস্ক্রিপশন চার্জ থাকে। যা মাসে ১০০ টাকার মতো। নতুন সাবস্ক্রাইবারদের ৭ দিনের ফ্রি ট্রায়ালের সুবিধাও দেওয়া হবে। আবার কেউ যদি নতুন অ্যাপল ডিভাইস (যেমন - আইফোন, আইপ্যাড, অ্যাপল টিভি, ম্যাক ও আইপড) কেনেন, তাহলে তারা ১ বছর বিনামূল্যে অ্যাপল টিভি ব্যবহার করতে পারবেন।

ফ্রি পিরিয়ড শেষ হয়ে গেলে সাবস্ক্রিপশন চার্জ দিতে হবে। নেটফ্লিক্স, প্রাইমের মতো এতেও ফ্যামিলি শেয়ারিং ফিচার রয়েছে। অ্যাপল টিভি প্লাসে একটি সাবস্ক্রিপশনের অধীনে মোট ৬ জন পরিবারের সদস্য অ্যাড করা যাবে।