নারায়ণগঞ্জে স্ত্রীকে হত্যায় স্বামীর মৃত্যুদণ্ড

নারায়ণগঞ্জে স্ত্রীকে হত্যায় স্বামীর মৃত্যুদণ্ড

ফাইল ছবি

নারায়ণগঞ্জের রূপগঞ্জে যৌতুকের দাবিতে স্ত্রীকে হত্যার দায়ে স্বামী আব্দুর রহিমকে (২৮) মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। রবিবার দুপুরে নারায়ণগঞ্জ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল আদালতের বিচারক নাজমুল হক শ্যামলের আদালত এই রায় ঘোষণা করেন। সেই সাথে আরও ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। রায় ঘোষণার সময়ে আসামি আদালতে উপস্থিত ছিল।  

দণ্ডপ্রাপ্ত আব্দুর রহিম রূপগঞ্জের মাইলাব এলাকার মো. আব্দুর রউফের ছেলে। সেই সাথে নিহত স্ত্রী হলেন রূপগঞ্জের সুরিয়াব এলাকার মো. মোস্তফার মিয়ার মেয়ে ফাতেমা। 

নারায়ণগঞ্জ কোর্ট পুলিশের পরিদর্শক মো. আবদুর রশিদ জানান, রূপগঞ্জ থানায় দায়ের করা একটি হত্যা মামলায় আদালত এক যুবককে মৃত্যুদণ্ড প্রদান করেছেন। রায় ঘোষণার সময়ে আদালতে আসামি উপস্থিত ছিল। 

আদালতের স্পেশাল পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট মো. রকিবুদ্দিন আহমেদ রকিব জানান, রূপগঞ্জের সুরিয়াব এলাকার মো. মোস্তফা মিয়া তার মেয়ে ফাতেমাকে (১৯) রূপগঞ্জের মাইলাব এলাকার মো. আব্দর রউফের ছেলে আব্দুর রহিমের সাথে বিবাহ দেন। বিবাহের সময়ে মেয়ের সুখের কথা চিন্তা করে নগদ ৫০ হাজার টাকা সহ ৯০ হাজার টাকা যৌতুক হিসাবে দেন। কিন্তু বিবাহের কিছুদিন পর থেকেই বিভিন্ন অজুহাতে ১ লাখ টাকা যৌতুক দাবি করা হয়। 

তিনি আরও জানান, যৌতুকের এই টাকার জন্য ফাতেমাকে বিভিন্ন সময় নির্যাতন করতে থাকে। ২০১৮ সালের ৫ নভেম্বর সকাল থেকে দুপুরের কোনো এক সময়ে টাকার জন্য ফাতেমাকে মারধর করে হত্যা করে। এরপর হত্যাকে ধামাচাপা দেয়ার জন্য রূপগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। এই ঘটনায় নিহত ফাতেমার বাবা মোস্তফা বাদী রূপগঞ্জ থানায় মামলা দায়ের করেন। মামলার বিচার কার্যক্রম শেষে এই রায় ঘোষণা করেন আদালত।