পাবনা-৪ উপনির্বাচনী এলাকায় নির্বাচনী আমেজ

পাবনা-৪ উপনির্বাচনী এলাকায় নির্বাচনী আমেজ

আওয়ামী লীগ প্রার্থীর পক্ষে মোটরসাইকেল শোডাউন দেয় দলের নেতা-কর্মীরা।

পাবনা-৪ (ঈশ্বরদী-আটঘরিয়া) উপনির্বাচনী এলাকায় নির্বাচনী আমেজ শুরু হয়েছে। তবে নৌকা প্রতীকের সমর্থক ছাড়া ধানের শীষ ও লাঙল প্রতীকের পক্ষে এখন পর্যন্ত কোন তৎপরতা পরিলক্ষিত হয়নি। আওয়ামী লীগসহ দলের অঙ্গ সংগঠনসমূহ শুরু করেছে নির্বচনী শোডাউন।
 
উপনির্বাচনকে সামনে রেখে ক্ষমতাসীন আওয়ামী লীগ ২৩ সদস্য বিশিষ্ট নির্বাচন পরিচালনা কমিটি গঠন করেছে। সপাবনা জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গোলাম ফারুক প্রিন্স এমপি স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে বৃহস্পতিবার (১০ সেপ্টেম্বর) এ তথ্য জানানো হয়েছে। 

এ বিষয়ে ঈশ্বরদী উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি নায়েব আলী বিশ্বাস বলেন, প্রতিটি নির্বাচনের আগে একটি নির্বাচন পরিচালনা কমিটি গঠন করে থাকে আওয়ামী লীগ। এবারও পাবনা-৪ আসনের উপনির্বাচন পরিচালনা, সমন্বয়, কর্মকৌশল নির্ধারণ এবং সার্বিক নির্বাচনী কর্মকাণ্ড পরিচালনার জন্য এ কমিটি গঠন করা হয়েছে।

তিনি আরও বলেন, সাধারণত এ কমিটি নির্বাচনী প্রচারণা, এজেন্ট প্রশিক্ষণ, ভোটকেন্দ্রভিত্তিক কমিটি গঠন, নির্বাচনসংশ্লিষ্ট সব তথ্য সংরক্ষণ এবং নির্বাচনী পর্যবেক্ষণ করার কাজ সরাসরি তদারকি করে। শহরের ষ্টেশন রোড দলের কার্যালয়ের এ কমিটির সার্বক্ষণিক কর্মকাণ্ড চলবে।

আ’লীগ মনোনীত প্রার্থী নুরুজ্জামান বিশ্বাসের ছেলে দোলন বিশ্বাস জানান, প্রতীক বরাদ্দের পর বুধবার  ঈশ্বরদীতে উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে নির্বাচনী যৌথসভার মাধ্যমে আনুষ্ঠানিকভাবে নৌকা প্রতীকের নির্বাচনী প্রচারণা শুরু করা হয়েছে। ঈশ্বরদী উপজেলা আ’লীগ কার্যালয়ে দলের সভাপতি নায়েব আলী বিশ্বাসের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক মখলেছুর রহমান মিন্টুর পরিচালনায় এই যৌথসভা অনুষ্ঠিত হয়। 

এদিকে বিএনপি মনোনীত ধানের শীষ প্রতীকের প্রার্থী হাবিবুর রহমান হাবিব জানান, বুধবার দুপুর ২টার পর থেকে আমরা মাইকিং করার মাধ্যমে ধানের শীষের নির্বাচনী প্রচারণা শুরু করেছি। প্রথম দিনে স্থানীয়ভাবে ভোটারদের কাছে ভোট প্রার্থনা করা ছাড়াও মতবিনিময় সভার আয়োজন করা হয়। জেলা বিএনপির সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার হাবিবুর রহমান তোতা বলেন,“সময় মত মাঠে তৎপরতা দেখতে পাবেন।” 

জাতীয় পার্টি মনোনীত লাঙল প্রতিকের প্রার্থী রেজাউল করিমের সঙ্গে একাধিকবার চেষ্টা করেও তার সাক্ষাৎ কিংবা মোবাইলে যোগাযোগ করা সম্ভব হয়নি। ঈশ্বরদী ও আটঘরিয়ার কোনো এলাকায় তাদের নির্বাচনী প্রচারণার খবরও পাওয়া যায়নি। তবে এ দলের বেশ কয়েকজন সক্রিয় কর্মী এ প্রতিবেদককে জানান,“নির্বাচনী মাঠ গরম করতে আমরা আটসাঁট বেধে নামার প্রস্তুতি নিচ্ছি।”