ট্রেনে ঈদযাত্রা : আড়াই ঘণ্টাতেই শেষ পশ্চিমাঞ্চলের টিকিট!

ট্রেনে ঈদযাত্রা : আড়াই ঘণ্টাতেই শেষ পশ্চিমাঞ্চলের টিকিট!

ফাইল ছবি

বাংলাদেশ রেলওয়ের ঈদযাত্রার দ্বিতীয় দিনের প্রথম ভাগে পশ্চিমাঞ্চলের টিকিটের সিংহভাগ মাত্র আড়াই ঘণ্টাতেই শেষ হয়ে গেছে।  আজ সোমবার রংপুর, রাজশাহী ও খুলনা বিভাগের টিকিট বিক্রি শুরু হয়। এর মধ্যে সবচেয়ে বেশি চাহিদা ছিল প্রথম রংপুর বিভাগের। এ বিভাগের টিকিট প্রথম ঘণ্টাতেই বিক্রি শেষ হয়ে গেছে।

প্রথম আড়াই ঘণ্টায় পশ্চিমাঞ্চলের সাড়ে ১৪ হাজার টিকিটের মধ্যে ১৪,৩৯১ টিকিট বিক্রি হয়ে গেছে। সকাল আটটা থেকে পশ্চিমাঞ্চলে আন্তঃনগর ট্রেনের টিকিট বিক্রি শুরু হয়।

প্রথমদিনে পশ্চিমাঞ্চলের অন্য দুই বিভাগ রাজশাহী ও খুলনায় টিকিটের চাহিদা কম থাকলেও আজ দ্বিতীয় দিনে টিকিটের ব্যাপক চাহিদা ছিল।

ঢাকা রেলওয়ে স্টেশন ম্যানেজার মোহাম্মদ মাসুদ সারওয়ার বলেন, পশ্চিমাঞ্চলের টিকিট বিক্রির শুরুতেই উত্তরবঙ্গের টিকিটের অনেক চাহিদা ছিল।

রেলওয়ের টিকিট বিক্রিতে যুক্ত সহজ ডটকমের সিইও সন্দ্বীপ দেবনাথ বলেন, প্রথম আড়াই ঘণ্টায় পশ্চিমাঞ্চলের ১৪,৩৯১টি টিকিট বিক্রি হয়ে গেছে। এর মধ্যে পিক আওয়ার সকাল ৮টা থেকে সাড়ে আটটার মধ্যে যাত্রীদের টিকিট কাটতে সহজ ডটকমের সার্ভারে প্রায় ১ কোটি ৯০ লাখ হিট পড়েছে।

রেলওয়ে সূত্রে জানা গেছে, পশ্চিমাঞ্চল রেলওেয়ের উত্তরবঙ্গের ঢাকা-পঞ্চগড় রুটে চলাচলকারী একতা, দ্রুতযান ও পঞ্চগড় এক্সপ্রেসের টিকিটের চাহিদা সবচেয়ে বেশি। এরপরই রয়েছে ঢাকা-কুড়িগ্রাম রুটের কুড়িগ্রাম ও রংপুর এক্সপ্রেস এবং ঢাকা-নীলফামারি রুটের চিলাহাটি ও নীলসাগর এক্সপ্রেসের চাহিদা।

এই তিনরুটের টিকিট প্রথম দশ মিনিটেই শেষ হয়ে গেছে। আর ঢাকা থেকে লালমনিরহাটে চলাচলকারী একমাত্র আন্তঃনগর ট্রেন লালমনি এক্সপ্রেস হওয়ায় এই রুটের টিকিটও দ্রুততম সময়ে শেষ হয়ে গেছে বরাবরের মতো।

অপরদিকে, ঢাকা থেকে রাজশাহীতে চলাচলকারী চার আন্তঃনগর-পদ্মা, সিল্কসিটি, বনলতা ও রাজশাহী এক্সপ্রেসের টিকিট বিক্রি হতে সময় লেগেছে এক ঘণ্টার মতো। আর যশোর ও খুলনা অঞ্চলের তিন আন্তঃনগর ট্রেন-বেনাপোল, সুন্দরবন ও চিত্রা এক্সপ্রেসের টিকিটও বিক্রি হয়ে গেছে।

অন্যদিকে, দুপুর দুইটায় শুরু হবে পূর্বাঞ্চলের আন্তঃনগর ট্রেনের টিকিট বিক্রি।