পাকিস্তান ম্যাচকে যে কারণে বিশেষ বলছেন পান্ত

পাকিস্তান ম্যাচকে যে কারণে বিশেষ বলছেন পান্ত

ছবি: সংগৃহীত

আগামী ৯ জুন পাকিস্তানের বিপক্ষে বিশ্বকাপের ম্যাচে মাঠে নামবে ভারত। নিউইয়র্কের নাসাউ কাউন্টি ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে গ্রুপ পর্বের ম্যাচ দেখা হচ্ছে দুই চিরপ্রতিদ্বন্দ্বীর। এই ম্যাচকে 'বিশেষ' বলছেন ঋষভ পান্ত। আর হার্দিক পান্ডিয়ার কাছে প্রতিপক্ষ নয়, নিজেদের খেলাটা গুরুত্বপূর্ণ।

ভারত-পাকিস্তান ম্যাচ মানেই বাড়তি উত্তেজনা। বাইশ গজের এই লড়াই ঘিরে উন্মাদনা ছড়ায় চায়ের দোকানেও, কথার ঝড় তোলেন সমর্থকরা! উত্তেজনাপূর্ণ এই ম্যাচ গ্যালারিতে বসে দেখতেও লড়াই করতে হয় দর্শকদের! এই ম্যাচের টিকিটের চাহিদাও থাকে অন্য যেকোনো ম্যাচের তুলনায় বেশি।

নিউইয়র্কের নাসাউ কাউন্টি স্টেডিয়ামের দর্শক ধারণক্ষমতা ৩৪ হাজার। তবে টিকিটের জন্য এর ২০০ গুণ বেশি আবেদন জমা পড়েছে বলে গত ফেব্রুয়ারিতে জানিয়েছিল আইসিসি।

দর্শকদের এমন আগ্রহের জন্য কৃতজ্ঞতা জানিয়েছেন হার্দিক। তিনি বলেন, ‘যেখানেই যাবেন, সমর্থকদের দেখবেন। আমি নিশ্চিত, সবাই চান, আমরা যেন পাকিস্তান ম্যাচে জয় পাই। এটা স্বাভাবিক, এটা আমি মেনে নিই। একই সঙ্গে এসব থেকে দূরে থাকার চেষ্টাও আমি করি, মাঠে মনোযোগ দেওয়ার চেষ্টা করি। আমি সমর্থকদের প্রতি কৃতজ্ঞ, তারা তাদের সবটুকু ভালোবাসা দিয়ে আমাদের সমর্থন দেন। তবে আমরা যখন মাঠে যাই, তখন অন্য কিছু নিয়ে ভাবতে পারি না।’

এ ম্যাচ নিয়ে পান্ত বলেন, 'এটা সব সময়ই রোমাঞ্চকর। কারণ, ম্যাচটি বিশেষ। এই সব ম্যাচের বাড়তি চাপ থাকে, কারণ মানুষ অনেক দিন এটাকে মনে রাখে।’