টি-টোয়েন্টি বিশ্বকাপ: প্রতিপক্ষ শ্রীলঙ্কা, বাংলাদেশ দলে পরিবর্তনের আভাস

টি-টোয়েন্টি বিশ্বকাপ: প্রতিপক্ষ শ্রীলঙ্কা, বাংলাদেশ দলে পরিবর্তনের আভাস

ছবি:সংগৃহীত

ক্রিকেটের বাইশ গজে কঠিন সময় পার করছে বাংলাদেশ দল। যুক্তরাষ্ট্রের বিপক্ষে সিরিজ হারের পর ভারতের বিপক্ষে অসহায় আত্মসমর্পণ করেছে নাজমুল শান্তরা। অন্যদিকে চোটে পড়েছেন শরিফুল ইসলাম। শ্রীলঙ্কার বিপক্ষে বিশ্বকাপ অভিযান শুরুর আগে তাই বেশ চাপে চন্ডিকা হাথুরুসিংহের শিষ্যরা। সবমিলিয়ে শ্রীলঙ্কা ম্যাচের আগে দলে পরিবর্তনের আভাস দিয়ে রাখলেন প্রধান নির্বাচক গাজী আশরাফ হোসেন লিপু।

আজ বৃহস্পতিবার (৬ জুন) ডালাসে বাংলাদেশ দলের অনুশীলন শেষে গণমাধ্যমের সঙ্গে কথা বলেন প্রধান নির্বাচক। শরিফুলের চোটের পাশাপাশি ব্যাটারদের অফফর্ম নিয়ে কথা বলেন তিনি।

শরিফুলের চোট প্রসঙ্গে প্রধান নির্বাচক বলেন, ‘যুক্তরাষ্ট্রে আসার আগে থেকেই চোট একটা বড় চিন্তার কারণ। আর যুক্তরাষ্ট্রে আসার পর শরিফুলের চোট নিয়ে আমরা বেশ দুশ্চিন্তায়। তার রিকভারি কতটা হয়েছে, সেটা জানতে আরও কিছুদিন সময় লাগবে। তবে, আশার খবর তাসকিন আজকে যে বোলিং করেছেন তাতে সে খেলবে বলেই আশাবাদী।

শরিফুলের বদলি হিসেবে কে যুক্ত হতে পারেন, এমন প্রশ্নে লিপু বলেন, ‘আপনারা জানেন আমরা স্কোয়াডের সঙ্গে একজন বাড়তি পেসার রেখেছি। কিন্তু আমরা শরিফুলকে পেতে আগ্রহী। তাই আমাদের আরও কিছুদিন অপেক্ষা করতে হবে। আসলে সব নির্ভর করছে এই টুর্নামেন্টে আমরা কতদূর যেতে পারব তার ওপর। আমরা ৯ তারিখে আরও একবার তাকে দেখব, যদি মনে হয় সে আগের থেকে ভালো অবস্থানে থাকে তাহলে একটা সিদ্ধান্তে হয়তো আমরা পৌঁছাতে পারব।’

টপ অর্ডারদের বিষয়ে তিনি বলেন, ‘আমাদের টপ অর্ডার যারা আছেন তাদের মধ্যে কাউকে না কাউকে ওপেন করতে হবে। এর বাইরে থেকে কারও আসার সুযোগ নেই। তাদের ছন্দে ফেরাতে যা করা দরকার সেটা কিন্তু কোচরা করছেন। নিশ্চয়ই সেরা কম্বিনেশকে বেছে নেওয়া হবে। যেহেতু তাসকিনকে আমরা ফেরত পাচ্ছি, সেটা আমাদের জন্য কিছুটা স্বস্তির। দল কেমন হবে, সেটা নিয়ে আলোচনা হয়েছে, তবে আমরা এখনই বলতে চাইছি না কিছু।’