যে কারণে ফেসবুক, ইনস্টাগ্রাম ব্যবহার করেন না সারিকা

যে কারণে ফেসবুক, ইনস্টাগ্রাম ব্যবহার করেন না সারিকা

ছবি: সংগৃহীত

আজকাল শোবিজের অনেকেই সামাজিক মাধ্যমে সরব। কেউ কেউ আবার আয়ের বিকল্প পথ হিসেবে ব্যবহার করছেন। তেব অভিনেত্রী ও মডেল সারিকা এই জোয়ারে গা ভাসাননি। অবাক করা হলেও বিশ্বাস করতে হবে সারিকা ফেসবুক, ইনস্টাগ্রাম ব্যবহার করেন না। কেননা সংবাদমাধ্যমকে দেওয়া এক সাক্ষাৎকারে অভিনেত্রী নিজেই জানিয়েছেন।

প্রশ্ন করা হয়েছিল, নাটকের শুটিংয়ে তো অনেক তারকা ভিডিও বানিয়ে ফেসবুকে পোস্ট করেন, কেউ কেউ ভাইরাল হতে চান...

জবাবে সারিকা বলেন, ভাই, আমি ভাইরাল হওয়ার দৌড়ে নাই। নিজের অভিনয়টা ঠিকমতো করে যেতে চাই। একটা কাজেই মনোযোগ দিতে চাই। আমি নিজের কাজটি ভালো করে করলে দর্শক আমাকে পছন্দ করবেনই। সেই আস্থা আছে। যে কারণে ভাইরাল ট্রেন্ডে গা ভাসাই না। যান্ত্রিক জীবন, প্রতিযোগিতা, দৌড় এসব আমার পছন্দ নয়। যে কারণে আমি ফেসবুক, ইনস্টাগ্রাম ব্যবহার করি না।

আজকাল কাজও কমিয়ে দিয়েছেন এ তারকা। কারণ ব্যাখ্যা করে তিনি বলেন, এই যে প্রতিদিন শুটিং, একই রকম গল্পে কাজ করা, একই চরিত্র। একের পর এক নাটক করে যাচ্ছিলাম, কিন্তু কিছু নাটক ছাড়া অনেক নাটক থেকে ভালো সাড়া পাচ্ছিলাম না। একটা সময় মনে হলো, আমি নিজের কাজে নিজেই সন্তুষ্ট হতে পারছি না। আমি সংখ্যা কমিয়ে ভালো গল্পে কাজ শুরু করলাম। টার্গেট ছিল ওটিটির কাজ। পরে ওয়েবের কাজ করেছি। রায়হান রাফীর ‘মায়া’, সাদের (নির্মাতা আবদুল্লাহ মোহম্মদ সাদ) একটা কাজ। এগুলো মুক্তির অপেক্ষায় রয়েছে। কাজগুলো মুক্তি পেলে তখন হয়তো অন্যভাবে দর্শক আমাকে দেখবে।

একটি মুঠোফোন সেবাদানকারী প্রতিষ্ঠানের বিজ্ঞাপনের মাধ্যমে শোবিজে আসেন সারিকা। এই বিজ্ঞাপনের মাধ্যমে তিনি পরিচিত মুখ হয়ে ওঠেন। ২০১০ সালে নির্মাতা আশুতোষ সুজনের ‘ক্যামেলিয়া’ নাটকের মাধ্যমে অভিনয় জীবন শুরু করেন।