যবিপ্রবি শিক্ষার্থীকে নির্যাতনের ঘটনায় তদন্ত কমিটি গঠন

যবিপ্রবি শিক্ষার্থীকে নির্যাতনের ঘটনায় তদন্ত কমিটি গঠন

সংগৃহীত

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (যবিপ্রবি) ক্যাম্পাসের আবাসিক হলে থাকা শাহরীন রহমান নামে এক শিক্ষার্থীকে তুলে নিয়ে রাতভর নির্যাতনের ঘটনায় তদন্ত কমিটি গঠন করা হয়েছে। 

বৃহস্পতিবার (৬ জুন) দুপুরে প্রক্টর অধ্যাপক হাফিজ উদ্দীনকে আহ্বায়ক করে তিন সদস্য বিশিষ্ট এই কমিটি গঠন করে বিশ্ববিদ্যালয় প্রশাসন। তবে এ ঘটনায় এখনও মামলা হয়নি; পুলিশ কাউকে আটকও করতে পারেনি। 

জানা যায়, মঙ্গলবার (৪ জুন) গভীর রাতে যবিপ্রবির শহীদ মসিয়ূর রহমান ছাত্রাবাসের ৩০৬ নাম্বার কক্ষে ওই নির্যাতনের ঘটনা ঘটে। বুধবার (৫ জুন) ঘটনা জানাজানি হলে এ নিয়ে তোলপাড় সৃষ্টি হয়। ঘটনার শিকার শিক্ষার্থী শাহরীন রহমান প্রলয় (২৪) বিশ্ববিদ্যালয়ের শারীরিক শিক্ষা ও ক্রীড়া বিজ্ঞান বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী ও ছাত্রাবাসের আবাসিক ছাত্র।

এ প্রসঙ্গে যবিপ্রবির উপাচার্য আনোয়ার হোসেন বলেন, প্রক্টর অধ্যাপক হাফিজ উদ্দীনকে আহ্বায়ক করে তিন সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়েছে। তদন্ত কমিটিকে আগামী ৭২ ঘণ্টার মধ্যে প্রতিবেদন দাখিল করতে বলা হয়েছে। এরপর আরও একটি তদন্ত কমিটি গঠন করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে। 

এদিকে, ছাত্র নির্যাতনের ঘটনায় এখন পর্যন্ত মামলা হয়নি। পুলিশও কাউকে গ্রেফতারও করতে পারেনি। যশোরের অতিরিক্ত পুলিশ সুপার বেলাল হোসাইন সাংবাদিকদের জানিয়েছেন, আমরা বিষয়টি অবগত। তবে কেউ লিখিত অভিযোগ দেয়নি। অভিযোগ দিলে ব্যবস্থা নেওয়া হবে। 

এর আগে, গত মঙ্গলবার গভীর রাতে যবিপ্রবির শহীদ মসিয়ূর রহমান ছাত্রাবাসে এ নির্যাতনের ঘটনা ঘটে। রাতভর নির্যাতনের পর ওই শিক্ষার্থীকে গুলি করে হত্যার হুমকিও দেওয়া হয়েছে বলে অভিযোগ করেন তিনি। গুরুতর আহত অবস্থায় ওই শিক্ষার্থী বর্তমানে যশোর জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। এই ঘটনায় ভুক্তভোগী শিক্ষার্থী যবিপ্রবি প্রশাসনের কাছে লিখিত অভিযোগ দিয়েছেন। বিষয়টি তদন্ত করে ব্যবস্থা নেওয়ার আশ্বাস দিয়েছেন বিশ্ববিদ্যালয়টির উপাচার্য অধ্যাপক ড. আনোয়ার হোসেন।