ফের স্থগিত বাঘাইছড়ি উপজেলা নির্বাচন

ফের স্থগিত বাঘাইছড়ি উপজেলা নির্বাচন

ফাইল ছবি

রাঙ্গামাটির বাঘাইছড়ি উপজেলা পরিষদ নির্বাচন আবারও স্থগিত করা হয়েছে। এ নিয়ে দ্বিতীয়বার স্থগিত করা হলো বাঘাইছড়ি উপজেলা পরিষদের নির্বাচন। এর আগে ২৯ মে বৈরী আবহাওয়ার কারণে নির্বাচন স্থগিত করা হয়।

শনিবার (৮ জুন) সকাল ১০টার দিকে জেলা প্রশাসন ও জেলা নির্বাচন কমিশন আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সঙ্গে জরুরি বৈঠকের পর এ সিদ্ধান্ত নেয়।

সভা শেষে ভোট গ্রহণ স্থগিতের বিষয়ে সিদ্ধান্ত নেওয়ার কথা সাংবাদিকদের জানান জেলা প্রশাসক মোহাম্মদ মোশাররফ হোসেন খান। পরে কখন এই ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে তা এ সময় জানানো হয়নি।

সভায় বলা হয়, ইউনাইটেড পিপল ডেমোক্রেটিক ফ্রন্টের (ইউপিডিএফ) অবরোধ, অন্যদিকে বৈরী আবহাওয়ার কারণে আগামীকাল রোববার ভোট গ্রহণ কঠিন হয়ে পড়েছে। অবরোধকারীদের সুষ্ঠু নির্বাচনের আশ্বাস দেওয়া হলেও তারা প্রত্যাহার করেনি।

এদিকে, সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচনের দাবিতে এবং সাজেকের বাঘাহাট নির্বাচনী এজেন্টদের হুমকির প্রতিবাদে শনিবার বাঘাইছড়ি উপজেলায় সকাল-সন্ধ্যা (ভোর ৬টা থেকে সন্ধ্যা ৬টা পর্ষন্ত) সড়ক ও নৌপথ অবরোধ পালন কর্মসূচি করছে মাচলং নির্বাচন পরিচালনা কমিটি। এ কর্মসূচি সমর্থন দেয় ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ)।