প্রেসক্রিপশনের ছবি তুলতে না দেওয়ায় রোগীকে মারধর

প্রেসক্রিপশনের ছবি তুলতে না দেওয়ায় রোগীকে মারধর

প্রতীকী ছবি

প্রেসক্রিপশনের ছবি তুলতে না দেওয়ায় ওষুধ কোম্পানির প্রতিনিধিদের হাতে মারধরের শিকার হয়েছেন এক রোগী। শনিবার (৮ জুন) রাজধানীর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে এ ঘটনা ঘটে।

মারধরের শিকার হওয়া ওই রোগীর নাম মোহাম্মদ আনিস। তিনি বিএসএমএমইউ হাসপাতাল পরিচালক বরাবর লিখিত অভিযোগ দিয়েছেন।

তার অভিযোগ, ব্রাহ্মণবাড়িয়া থেকে বিএসএমএমইউয়ের আউটডোরের মেডিসিন বিভাগে চিকিৎসা নিতে আসেন তিনি। ডাক্তার দেখিয়ে বের হওয়ার সময় প্রেসক্রিপশনের ছবি তোলার জন্য ওষুধ কোম্পানির প্রতিনিধিরা তাকে ঘিরে ধরেন। এ সময় তিনি ছবি তুলতে না দেওয়ায় ১০ থেকে ১২ জন তার ওপর হামলা চালান। সেখানে দায়িত্বরত আনসার সদস্যদের সামনেই তাকে মারধর করা হয় বলে অভিযোগ করেন তিনি।

ভুক্তভোগী আনিসুর রহমান জানান, মারধরের কারণে তিনি খুবই অসুস্থ বোধ করছেন। তার পুরো শরীর ব্যথা করছে। চিকিৎসা দরকার। হামলাকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার অনুরোধও জানান তিনি।

এ ব্যাপারে কথা বলতে রাজি নন হাসপাতালের পরিচালক। তার ব্যক্তিগত সহকারীকে বলা হলে ফোন দিতে বলেন অতিরিক্ত পরিচালক ডা. পবিত্র কুমার দেবনাথকে।

তিনি গণমাধ্যমকে বলেন, ওষুধ কোম্পানির কর্মকর্তাদের এমন কর্মকাণ্ডে রীতিমতো বিরক্ত অন্য রোগীরাও। তাদের অভিযোগ, চিকিৎসকরা তাদের কথামতো রিপোর্ট লিখছে। ওষুধও লিখছে তাদের কথায়।