ত্রিশালের যৌতুক মামলার সাজাপ্রাপ্ত আসামি গ্রেপ্তার

ত্রিশালের যৌতুক মামলার সাজাপ্রাপ্ত আসামি গ্রেপ্তার

প্রতীকী ছবি

ময়মনসিংহে দেড় বছরের সাজাপ্রাপ্ত পলাতক আসামি মো. মাসুদ করিম আকন্দকে (৩৫) গ্রেপ্তার করেছে ত্রিশাল থানা পুলিশ। স্ত্রীর দায়ের করা যৌতুক মামলায় বিজ্ঞ আদালত তাকে এ সাজা প্রদান করে।

শুক্রবার (১৪ জুন) বিকেলে ত্রিশাল থানা পুলিশ এ সাজাপ্রাপ্ত আসামিকে ময়মনসিংহের চিফ জুডিশিয়াল ম‍্যাজিস্ট্রেট আদালতে প্রেরণ করে।

এর আগে সকালে উপজেলার ১১ নম্বর মোক্ষপুর ইউনিয়নের সানকিভাঙ্গা গ্রামের নিজ বাড়ি থেকে পলাতক এ আসামিকে গ্রেপ্তার করে থানা পুলিশ।

সাজাপ্রাপ্ত আসামি মাসুদ করিম ত্রিশাল উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. ইকবাল হোসেন আকন্দের ছোট ভাই।

মোক্ষপুর ইউনিয়নের বিট পুলিশিংয়ের সহকারী কর্মকর্তা ও ত্রিশাল থানার সহকারী উপপরিদর্শক (এএসআই) মো. রাকিবুল ইসলাম এ তথ‍্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, স্ত্রী সুরাইয়া খাতুনের দায়ের করা একটি যৌতুক মামলায় স্বামী মাসুদ করিমকে চলতি বছরের ফেব্রুয়ারি মাসে আদালত দেড় বছরের সাজা প্রদান করেন। ওই মামলায় সাজা পরোয়ানা নিয়ে আসামি দীর্ঘদিন ধরে পলাতক ছিলেন। অবশেষে গোপন সংবাদে অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয়।

মামলার বাদি সুরাইয়া খাতুন বলেন, ‘দশ বছর বয়সী একটি ছেলে সন্তানসহ আমাকে ফেলে রেখে মাসুদ আরেকটি বিয়ে করেছে। এর আগে যৌতুকের জন‍্য নির্যাতন করায় আদালতে আমি যৌতুকের মামলা করেছিলাম। ওই মামলায় আদালত তাকে সাজা দিয়েছেন। এখন আসামির ভাই আমাকে নানাভাবে প্রাণনাশের হুমকি দিচ্ছেন। তিনি প্রভাবশালী আওয়ামী লীগ নেতা। এতে আমি ও আমার ছেলে জীবন নিয়ে শঙ্কা বোধ করছি।’