ফাস্ট চার্জিং স্মার্টফোন আনল অপো

ফাস্ট চার্জিং স্মার্টফোন আনল অপো

ছবি: সংগৃহীত

চীনের অপো ফাস্ট চার্জিং প্রযুক্তির নতুন একটি স্মার্টফোন আনল। যার মডেল অপো এফ২৭ প্রো প্লাস। এই ফোনে পাবেন ৫০০০ এমএএইচ ব্যাটারি ও ৬৭ ওয়াটের ফাস্ট চার্জিং অ্যাডাপ্টর। সাম্প্রতিক সময়ে যতগুলো স্মার্টফোন লঞ্চ করেছে অপো, তার মধ্যে অন্যতম এই হ্যান্ডসেট। ৫জি কানেক্টিভিটির পাশাপাশি এতে পাবেন ৬৪ মেগাপিক্সেল ক্যামেরা সেটআপ।

এই ফোনে রয়েছে আইপি৬৯ রেটিং, যা পানি ও ধুলা-বালি থেকে সুরক্ষিত রাখবে স্মার্টফোন। এই ফোনের দাম রাখা হয়েছে সাধ্যের মধ্যেই। ভারতে বিক্রি হচ্ছে ৩০ হাজার রুপিতে।

এই ফোনের দুইটি ভ্যারিয়েন্ট রয়েছে। একটিতে পাবেন ৮ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ। অন্যটিতে পাবেন ৮ জিবি র‌্যাম ও ২৫৬ জিবি স্টোরেজ। 

অপোর নতুন এই ফোনে দেওয়া হয়েছে ৬.৭ ইঞ্চির ফুল এইচডি ডিসপ্লে এবং  ওলিড প্যানেল, সঙ্গে ১২০ হার্টজ রিফ্রেশ রেট। ফোনের সর্বোচ্চ ব্রাইটনেস ৯৫০ নিটস। ডিসপ্লে সুরক্ষিত রাখার জন্য কর্নিং গোরিলা গ্লাসের স্তর রয়েছে। ফটোগ্রাফির ক্ষেত্রে পাবেন ৬৪ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর সঙ্গে ২ মেগাপিক্সেল সেকেন্ডারি সেন্সর। স্মার্টফোনের সামনে রয়েছে ৮ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা।

এই ফোনে তিন ধরনের আইপি রেটিং পাওয়া যাবে। কোম্পানির দাবি অনুযায়ী, এতে ২৬০ ডিগ্রি ড্যামেজ-প্রুফ আর্মার বডি পাওয়া যাবে। মিলিটারি গ্রেড সুরক্ষা রয়েছে স্মার্টফোনে। লেদার ফিনিশের পাশাপাশি এতে অ্যান্টি-স্ক্র্যাচ সুরক্ষা পাওয়া যাবে বলে জানিয়েছে অপো।

অপোর লেটেস্ট ডিভাইসে সফটওয়্যার রয়েছে অ্যানড্রয়েড ১৪ অপারেটিং সিস্টেম।