দুই পক্ষের ঘণ্টাব্যাপী সংঘর্ষে নিহত ১, আহত ১২

দুই পক্ষের ঘণ্টাব্যাপী সংঘর্ষে নিহত ১, আহত ১২

সংগৃহীত ছবি

সিরাজগঞ্জের শাহজাদপুরে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দুই পক্ষের সংঘর্ষে সানোয়ার হোসেন (৩৫) নামে এক ব্যক্তি নিহত হয়েছেন। আহত হয়েছেন অন্তত আরও ১২ জন।

মঙ্গলবার (১৮ জুন) সকালে উপজেলার গালা ইউনিয়নের চরবর্ণিয়া গ্রামে এ সংঘর্ষের ঘটনা ঘটে।

নিহত সানোয়ার হোসেন ওই গ্রামের খোদাবক্সের ছেলে।

শাহজাদপুর থানা পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, চর বর্ণিয়া গ্রামের আখের গ্রুপ ও সায়েম গ্রুপের মধ্যে আধিপত্য বিস্তার নিয়ে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল। এই ঘটনার জের ধরে মঙ্গলবার সকালে উভয় গ্রুপের লোকজন লাঠিসোটা ও দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়েন। প্রায় ঘণ্টাব্যাপী এই সংঘর্ষে সানোয়ার হোসেন নামে একজন নিহত হন। এ সময় আহত হন অন্তত ১২ জন। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

শাহজাদপুর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তার অতিরিক্ত দায়িত্বে থাকা পুলিশ পরিদর্শক (তদন্ত) মো. আসলাম হোসেন বলেন, এই দুই গ্রুপের মধ্যে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল। এর জের ধরে সকালে দুই পক্ষের সংঘর্ষ শুরু হয়। খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে। সংঘর্ষে একজন নিহত হন ও আরও ৭-৮ জন আহত হবার খবর আমাদের কাছে আছে। তবে আরও কেউ আহত থাকতে পারে বলে তিনি জানান।

তিনি আরও বলেন, ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। এ ঘটনায় এখন পর্যন্ত কেউ থানায় এজাহার দিতে আসেননি। এজাহার পেলে আরও বিস্তারিত জানা যাবে।