যুক্তরাষ্ট্রকে ১৯৫ রানের লক্ষ্য দিলপ্রোটিয়ারা

যুক্তরাষ্ট্রকে ১৯৫ রানের লক্ষ্য দিলপ্রোটিয়ারা

সংগৃহীত ছবি

ডালাস এবং নিউইয়র্কের মন্থর এবং অপরিচিত উইকেটে কানাডা, পাকিস্তান এবং ভারতের বিপক্ষে লড়াই করে সুপার এইট নিশ্চিত করেছিল যুক্তরাষ্ট্র। কিন্তু অ্যান্টিগুয়ায় বাস্তবতা যে কতটা কঠিন তা হাড়েহাড়ে টের পেয়েছে ইউএসএ বোলাররা।

এই ম্যাচে আগে ব্যাট করে যুক্তরাষ্ট্রকে পাহাড় সমান ১৯৫ রানের লক্ষ্য দিয়েছে দক্ষিণ আফ্রিকা। অ্যান্টিগুয়ার উইকেটে এই রান চেজ করা অনেকটায় কঠিন। তাও আবার দক্ষিণ আফ্রিকার মতো বড় দলের বিপক্ষে।

বুধবার (১৯ জুন) টস হেরে ব্যাটিংয়ে নেমে শুরুটা ভালো হয়নি দক্ষিণ আফ্রিকার। ১১ বলে ১১ রান করে শুরুতেই সাজঘরে ফেরেন রেজা হেনড্রিক্স। তবে ব্যাট চালাতে থাকেন আরেক ওপেনার কুইনটন ডি কক। ২৬ বলে ফিফটি তুলে নেন এই বাঁহাতি ব্যাটার। তাকে যোগ্য সঙ্গ দেন এইডেন মারক্রাম।

৪০ বলে ৭৪ রানের দায়িত্বশীল ইনিংস খেলে ক্যাচ আউট হন ডি কক। পরের বলে ডাক আউট হন মিলার। তবে যুক্তরাষ্ট্র বোলারদের উপর ছড়ি ঘোরাতে মারক্রাম। তবে ফিফটি পাননি এই প্রোটিয়া অধিনায়ক। ৩২ বলে ৪৬ রান করেন তিনি।

এরপর ক্রিস্টান স্টাবসকে সঙ্গে নিয়ে রান তুলতে থাকেন হেইনরিচ ক্লাসেন। দুজনের ব্যাটে ভর করে বড় সংগ্রহের পথে এগোতে থাকে প্রোটিয়ারা।

 

শেষ পর্যন্ত ক্রিস্টান স্টাবসের ১৬ বলে ২০ রান এবং হেইনরিচ ক্লাসেনের ২২ বলের অপরাজিত ৩৬ রানের ইনিংসে ভর করে ৪ উইকেট হারিয়ে ১৯৪ রানের বড় পুঁজি পায় দক্ষিণ আফ্রিকা।

যুক্তরাষ্ট্রের হয়ে সৌরভ নেত্রাভালকার এবং হারমীত সিং দুটি করে উইকেট শিকার করেন।