ভারতে রিলস বানাতে ১০০ ফুট উঁচু ভবনে ঝুলছেন তরুণী!

ভারতে রিলস বানাতে ১০০ ফুট উঁচু ভবনে ঝুলছেন তরুণী!

ছবিঃ সংগৃহীত।

সামাজিক মাধ্যমে ভিউ, ফলোয়ার্স বাড়ানোর নেশায় মেতেছেন বর্তমান প্রজন্মের তরুণ-তরুণীরা। আর সেজন্য নিজের প্রাণ বাজি রাখতেও পিছপা হচ্ছেন না অনেকে। এমনই নিদর্শন দেখা গেল ভারতের পুনেতে। সেখানে এক তরুণীকে বহুতলের ছাদ থেকে ঝুলে পড়তে দেখা গেল। শুধুমাত্র ইনস্টাগ্রামে রিলস বানানোর জন্যই এমন দুঃসাহসিক কাজ করেছেন তরুণী।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির খবরে জানা গিয়েছে, পুনের স্বামীনারায়ণ মন্দিরের কাছে এক বহুতলের ছাদ থেকেই এই স্টান্ট দেখিয়েছেন তরুণী।ভাইরাল হওয়া ভিডিওতে দেখা যাচ্ছে, পুরনো একটি বহুতল। সেটির খোলা ছাদে দেখা গেল দুই তরুণ এবং এক তরুণীকে। প্রায় ১০০ ফুট নীচে দেখা যাচ্ছে রাস্তা দিয়ে একের পর এক গাড়ি ছুটে চলেছে। হঠাৎই দেখা গেল, খোলা ছাদের একেবারে ধারে উপুড় হয়ে শুয়ে রয়েছেন এক তরুণ। তারপরই দেখা গেল এক তরুণী সেই খোলা ছাদের ধারে এলেন। তার পর কার্নিশ ধরে ঝুলে পড়লেন। উপুড় হয়ে শুয়ে থাকা তরুণ কিশোরীর ডান হাত ধরলেন। কার্নিশ ছেড়ে দিয়ে ওই তরুণের হাত ধরে শূন্যে ঝুলে পড়লেন তরুণী।

তাদেরই এক সঙ্গী এই গোটা কাণ্ডের ভিডিও রিল বানাচ্ছিলেন। ভিডিওটি প্রকাশ্যে আসতেই এই ধরনের কাজের জন্য সমালোচনা শুরু হয়েছে। কারণ একটু এদিক ওদিক হলেই সাক্ষাৎ মৃত্যু। কিন্তু জীবনের ঝুঁকি আছে জেনেও কীভাবে এই তরুণ প্রজন্ম রিল বানানোর নেশায় এই ধরনের কাজ করছে, তা নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে।

গত ১৯ জুন এই ভিডিওটি সোশ্যাল মিডিয়ায় পোস্ট করা হয়েছে। সঙ্গে সঙ্গেই ভাইরাল হয়ে গিয়েছে ভিডিওটি। এর কমেন্টে এক ব্যবহারকারী পুনে পুলিশকে ট্যাগ করে ওই তরুণ-তরুণীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার আবেদন জানিয়েছেন।

আর এক ব্যবহারকারী লিখছেন, "রিলস বানাতে গিয়ে প্রাণ হারানোর একাধিক রিপোর্ট সামনে এসেছে। তারপরেও এরকম দায়িত্বজ্ঞানহীনতা চলতে থাকলে আইনি ব্যবস্থা নেওয়ার প্রয়োজন রয়েছে। অনুগামী বাড়ানোর আনন্দে এদের এমন কাজের জন্য পরিবারকে কষ্ট সহ্য করতে হবে।"