সোহরাওয়ার্দী উদ্যানে আসতে শুরু করেছেন আ.লীগের নেতাকর্মীরা

সোহরাওয়ার্দী উদ্যানে আসতে শুরু করেছেন আ.লীগের নেতাকর্মীরা

ছবি:সংগৃহীত

আওয়ামী লীগের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশের আয়োজন করেছে দলটি। দুপুরে দলের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রধান অতিথি হিসেবে সমাবেশে উপস্থিত থাকবেন। এরইমধ্যে সমাবেশস্থলে ঢাকা ও আশপাশের এলাকা থেকে আওয়ামী লীগের নেতাকর্মীরা আসতে শুরু করেছেন।

রোববার (২৩ জুন) ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের পেছনে উদ্যান গেটে গিয়ে দেখা যায়, বাসে ও পায়ে হেঁটে আওয়ামী লীগের নেতাকর্মীরা সমাবেশে আসছেন। ঠিক সাড়ে ১১ টায় সমাবেশে প্রবেশের জন্য গেট খুলে দেওয়া হয়। তবে সমাবেশের প্রবেশের গেটে এখনও ভিড় দেখা যায়নি। ধারণা করা হচ্ছে দুপুর ১টার মধ্যে নেতাকর্মীদের ঢল নামবে। উদ্যানে প্রবেশের ক্ষেত্র নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে।

পুলিশি নিরাপত্তা ব্যবস্থা পার হয়ে নেতা কর্মীদের এসএসএফ ও স্পেশাল ব্রাঞ্চের আর্চওয়ে পার হয়ে উদ্যানে প্রবেশ করতে হচ্ছে। মোবাইল, মানিব্যাগ ছাড়া অন্য কোন জিনিস নিয়ে সমাবেশস্থলে প্রবেশ করতে দেওয়া হচ্ছে না।

সমাবেশে আসা আওয়ামী লীগের নেতাকর্মীদের মাঝে ব্যপক উৎসাহ উদ্দীপনা দেখা গেছে। ফকিরাপুল থেকে আসা হাজী নেয়ামত আলী বলেন, ভালোবেসে আওয়ামী লীগ করি। দেশের জন্য আওয়ামী লীগের অবদান অনেক। আমরা চাই আওয়ামী লীগ বারবার ক্ষমতায় আসুক। শেখ হাসিনা দীর্ঘজীবী হোক।

গেটে দায়িত্বে থাকা নিউমার্কেট জোনের সহকারী পুলিশ কমিশনার মো.রেফাতুল ইসলাম জাগো নিউজকে বলেন, উদ্যানে প্রবেশের ক্ষেত্রে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। এসএসএসফ, পুলিশ এবং স্পেশাল ব্রাঞ্চ (এসবি) মিলে নিরাপত্তা ব্যবস্থা সমন্বয় করা হচ্ছে। বেলা সাড়ে ১১টা থেকে প্রবেশের জন্য গেট খুলে দেওয়া হয়েছে। মানিব্যাগ এবং মোবাইল ছাড়া অন্য কিছু নিয়ে সমাবেশ স্থলে আমরা কাউকে প্রবেশ করতে দিচ্ছি না।

এছাড়া সমাবেশ স্থলে প্রবেশের জন্য ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউটের পাশের গেট ভিআইপিদের জন্য সংরক্ষিত রাখা হয়েছে। সমাবেশে প্রবেশের সব গেটে নিরাপত্তা আর্চওয়ে বসানো হয়েছে এবং অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে।