স্বপ্নভঙ্গের মাঠে প্রথমার্ধে আর্জেন্টিনাকে গোল করতে দেয়নি চিলি

স্বপ্নভঙ্গের মাঠে প্রথমার্ধে আর্জেন্টিনাকে গোল করতে দেয়নি চিলি

সংগৃহীত

কোপা আমেররিকার কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করতে গ্রুপপর্বের দ্বিতীয় ম্যাচে চিলির বিপক্ষে লড়ছে আর্জেন্টিনা। আক্রমণে মুনশিয়ানাও দেখিয়েছে আলবিসেলেস্তরা। দিনশেষে তাদের সব আক্রমণ প্রতিহত করে দিয়ে গোল হজম করা থেকে বেঁচেছে চিলি। আর্জেন্টিনা প্রথমার্ধ শেষ করেছে গোলশূন্য ড্র’য়ে।

তাতে একটা শঙ্কায় ঝাঁকতে শুরু হয়েছে আর্জেন্টিনার। কেননা, ২০১৬ কোপা আমেরিকায় আজকের এই মাঠেই, যুক্তরাষ্ট্রের নিউ জার্সির মেটলাইফ স্টেডিয়ামে আর্জেন্টিনাকে কোপার ফাইনালে হারিয়ে দিয়েছিল চিলি। সেই ম্যাচে চিলির বিপক্ষে হারের পর টাইব্রেকারে স্বপ্নভঙ্গের বেদনায় পুড়তে হয়েছিল আর্জেন্টিনাকে। 

ক্ষোভে, অভিমানে মেসি তো অবসরের ঘোষণায় দিয়ে বসেছিলেন। পরে অবশ্য ফিরে এসে ক্যারিয়ারটাকে সমৃদ্ধ করেছেন আর্জেন্টাইন। তারকা জিতেছেন জাতীয় দলের হয়ে সব ট্রফি। কোপার বর্তমান ডিফেন্ডিং চ্যাম্পিয়নও তারা। সেটা ধরে রাখার মিশনেই এবার লড়ছে আলবিসেলেস্তেরা। তাছাড়া এই কোপা দিয়েই শেষ হচ্ছে মেসি ও ডি মারিয়ার কোপা ক্যারিয়ার। তাই শেষটা রাঙিয়ে রাখার জন্য লড়াই করছেন তারা।

কানাডার বিপক্ষে প্রথম ম্যাচেও অবশ্য প্রথমার্ধে গোল পায়নি আর্জেন্টিনা। এরপর দ্বিতীয়ার্ধে ২ গোল করে ম্যাচ জিতেছিল। আর্জেন্টাইন সমর্থকরা আপাতত সেই অপেক্ষাতেই আছে। দ্বিতীয়ার্ধে গোল করে ম্যাচে জয় তুলবে আর্জেন্টিনা। অবশ্য বল দখল কিংবা আক্রমণে মুনশিয়ানা সে কথায় বলছে।

প্রথমার্ধে ৬২ শতাংশ বল দখলে রেখে গোলের উদ্দেশে মোট ৯টি শট নিয়েছে আর্জেন্টিনা। যার মধ্যে ৩টিই ছিল অনটার্গেট। ম্যাচের ৩৫ মিনিটে ডি বক্সের বাইরে থেকে মেসির নেওয়া জোরাল শটটি তো গোল হতে হাতেও হয়নি শেষ পর্যন্ত। তা না হলে হয়তো প্রথমার্ধেই লিডটা পেয়ে স্বস্তি নিয়ে বিরতিতে যেতে পারত আর্জেন্টিনা।