রংপুরে এক দিনে পানিতে ডুবে পাঁচ শিশুর মৃত্যু

রংপুরে এক দিনে পানিতে ডুবে পাঁচ শিশুর মৃত্যু

প্রতীকী ছবি

রংপুরে এক দিনে পৃথক ঘটনায় পানিতে ডুবে ভাইবোনসহ পাঁচজনের মর্মান্তিক মৃত্যুর ঘটনা ঘটেছে বলে তথ্য পাওয়া গেছে।বুধবার (২৬ জুন) সকাল থেকে বিকাল পর্যন্ত মিঠাপুকুরের পায়রাবন্দ ঘাঘট নদী ও পুকুরসহ তিনজন এবং রংপুর নগরীর ভুরাঘাট এলাকার ঘাঘট নদীতে দুজনের পানিতে ডুবে মৃত্যুর ঘটনা ঘটে।

রংপুর নগরীর ১৫নং ওয়ার্ডের ভুরারঘাটের ঘাঘট নদীতে গোসল করতে নেমে ভাই-বোনের মৃত্যু হয়েছে। নিহতরা হলেন- ঘাঘটপাড়া এলাকার আনিসুলের ছেলে মোরসালিন আহমেদ জিম (১০) এবং রতন মিয়ার মেয়ে আরশি বেগম (১২)।

নিহত দুজন সম্পর্কে জ্যাঠাত-চাচাতো দুই ভাই বোন। নিহত দুজনেই স্থানীয় নর্থ বেঙ্গল আইডিয়াল স্কুল এন্ড কলেজের শিক্ষার্থী। আরশি ৬ষ্ঠ ও জিম পঞ্চম শ্রেণিতে পড়তেন।

মৃত্যুর ঘটনার বিষয়টি নিশ্চিত করেন রংপুর মেট্রোপলিটন তাজহাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রবিউল ইসলাম।

স্থানীয় সূত্রে জানা যায়, কয়েকজন মিলে ঘাঘট নদীতে দুপুরের সময় গোসল করতে নামে শিশুরা। গোসলে নামার পর পানির স্রোতে নদীর মধ্যখানে চলে যায় এবং এক সময় পানিতে ডুবে যায় শিশু দুজন। পরে ঘটনাস্থলে রংপুর ফায়ার সার্ভিসের কর্মীরা উপস্থিত হয়ে বিকেলে তাদের উদ্ধার করে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক দুই শিশুকে মৃত্যু ঘোষণা করেন।

অন্যদিকে রংপুরের মিঠাপুকুর উপজেলার পায়রাবন্দ ইউনিয়নের আঠারোকাটা গ্রাম সংলগ্ন ঘাঘট নদীতে পানিতে ডুবে আইশা খাতুন ও আয়াত খাতুন নামে দুই বোনের মৃত্যু হয়েছে।

এদিকে মিঠাপুকুর উপজেলার ১১নং বড়বালা ইউনিয়নের পশ্চিম বড়বালা এলাকায় এরশাদুল হকের ১ বছরের মেয়ে মিফতাহুল জান্নাত মাইশা বাড়ির পাশে পুকুরে পরে পানিতে ডুবে মারা যাওয়ায় ঘটনা ঘটেছে।

মৃত্যুর ঘটনার বিষয়টি নিশ্চিত করেন মিঠাপুকুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ফেরদৌস ওয়াহিদ। তিনি বলেন পৃথক ঘটনায় পানিতে ডুবে তাদের মৃত্যু হয়েছে।