ফাইনালে যেতে ইংলিশদের লক্ষ্য ১৭২

ফাইনালে যেতে ইংলিশদের লক্ষ্য ১৭২

সংগৃহীত

টি-টোয়েন্টি বিশ্বকাপের দ্বিতীয় সেমিফাইনালের লড়াইয়ে ইংল্যান্ডকে ১৭২ রানের লক্ষ্য ছুড়ে দিয়েছে ভারত। দফায় দফায় বৃষ্টি হওয়া ম্যাচে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৭১ রান তুলেছে ভারত। দলের হয়ে সর্বোচ্চ ৫৭ রান করেছেন রোহিত।

গায়ানার প্রোভিডেন্স স্টেডিয়ামে টস জিতে বোলিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন ইংলিশ অধিনায়ক জস বাটলার। ব্যাটিংয়ে নেমে শুরুতেই চাপে পড়ে ভারত। ৯ বলে ৯ রান করে বিরাট কোহলি বোল্ড হয়ে যান পেসার রিস টপলের দারুণ এক ডেলিভারিতে।

পাওয়ার প্লের শেষ ওভারে রিশাভ পান্তকেও হারিয়ে বসে ভারত। ৬ বলে ৪ রানে থাকার সময় স্যাম কারানকে ফ্লিক করতে গিয়ে জনি বেয়ারস্টোর হাতে ধরা পড়েন উইকেটরক্ষক এই ব্যাটার।

এরপর রোহিত-সূর্যকুমার চালিয়ে খেলা শুরু করেন। এর মধ্যে ৮ ওভার শেষ হতেই ঝমঝমিয়ে নামে বৃষ্টি। ভারতের রান তখন ২ উইকেটে ৬৫।

বৃষ্টির পর খেলা শুরু হলে ৩৬ বলে ফিফটি তুলে নেন রোহিত। হাফসেঞ্চুরি করার পরের ওভারেই অবশ্য আউট হয়ে যান ভারতীয় অধিনায়ক। ৩৯ বলে ৬ চার আর ২ ছক্কায় ৫৭ করে আদিল রশিদের গুগলিতে বোল্ড হন তিনি। ৫০ বলে ৭৩ রানের জুটি ভাঙে তাতে।

সূর্যরও সুযোগ ছিল হাফসেঞ্চুরি হাঁকানোর। কিন্তু ৩৬ বলে ৪৭ রানে থামতে হয় তাকে। জোফরা আর্চারকে ছক্কা হাঁকাতে গিয়ে লংঅনে ধরা পড়েন হার্ডহিটিং এই ব্যাটার।

১৩ বলে ১ বাউন্ডারি আর ২ ছক্কায় ২৩ রানের ক্যামিও ইনিংস খেলে দিয়ে যান হার্দিক পান্ডিয়া। তাকে তুলে নেন ক্রিস জর্ডান। ওই ওভারেই শূন্য করে ফেরেন শিভাম দুবে। শেষদিকে অক্ষর প্যাটেল ৬ বলে ১০ আর রবীন্দ্র জাদেজা ৯ বলে অপরাজিত থাকেন ১৭ রানে।

ইংল্যান্ডের জর্ডান ৩৭ রান খরচ করলেও তুলে নেন ৩টি উইকেট।