লোহার মতো মজবুত ফোন আনল রিয়েলমি

লোহার মতো মজবুত ফোন আনল রিয়েলমি

ছবি: সংগৃহীত

চীনের রিয়েলমি লোহার মতো মজবুত স্মার্টফোন আনল। যার মডেল রিয়েলমি সি৬১। এই ফোনের দাম একদমই কম। প্রতিবেশি দেশ ভারতে বিক্রি হচ্ছে ৭ হাজার ৬৯৯ রুপিতে। তিনটি ভার্সনে হ্যান্ডসেটটি কেনা যাবে। 

রিয়েলমি দাবি করছে সি সিরিজের অন্যতম সেরা স্মার্টফোন এটি। যা লোহার মতো মজবুত চেহারা পাওয়া যাবে।

মাল্টি-টাস্কিংয়ের জন্য রিয়েলমি সি৬১ ফোনে রয়েছে ইউনিসক টি৬১২ অক্টা-কোর প্রসেসর। এক চার্জে অনেকক্ষণ চলবে মোবাইল। তার জন্য এতে রয়েছে ৫০০০ এমএএইচ ব্যাটারি ক্যাপাসিটি। প্রতিদিন ব্যবহারের জন্য এই ব্যাটারি ক্যাপাসিটি যথেষ্ট।

ক্যামেরা সেকশনে রয়েছে ৩২ মেগাপিক্সেল আল্ট্রা ক্লিয়ার প্রাইমারি ক্যামেরা। ফোনে উন্নত সেন্সর যুক্ত করা হয়েছে। যা দিন এবং রাত উভয় সময়ই ক্রিস্টাল ক্লিয়ার ছবি তুলতে সাহায্য করবে। এতে ব়্যাম পাবেন ৪ জিবি। 

৪ জিবি ব়্যাম থাকলেও ভার্চুয়াল ৮ জিবি ডাইনামিক ব়্যাম পাওয়া যাবে। সঙ্গে মিলবে এআই বুস্ট ইঞ্জিন, যা ফোনে পারফরম্যান্স সর্বোচ্চ স্তরে নিয়ে যাবে। ইন্টার্নাল স্টোরেজ ১২৮ জিবি পাবেন। মাইক্রো এসডি কার্ডের মাধ্যমে সেই স্টোরেজ আরও বাড়াতে পারবেন।

এই ফোনে রয়েছে আর্মারশেল সুরক্ষা, যা ফোনকে নিরাপদ রাখবে। পানি, ধুলা-বালি থেকে সুরক্ষিত থাকবে স্মার্টফোন। তার জন্য এতে রয়েছে আইপি৫৪ রেটিং। কোম্পানির দাবি, এই ফোনের চেহারা লোহার মতো মজবুত। কারণ এটি একাধিক পরীক্ষা করার পরই বাজারে আনা হচ্ছে।