কিশোরগঞ্জে অস্ত্রসহ গ্রেফতার ২

কিশোরগঞ্জে অস্ত্রসহ গ্রেফতার ২

প্রতীকী ছবি

প্রতিবেশিকে অস্ত্র দিয়ে ফাঁসাতে গিয়ে নিজেরাই ফেঁসে গিয়েছেন। র্যাবের হাতে অস্ত্রসহ গ্রেফতার হয়েছেন তারা। ঘটনাটি কিশোরগঞ্জ সদর উপজেলার কর্শাকড়িয়াইল এলাকার।

গ্রেফতার দুজন হলেন কিশোরগঞ্জ সদর উপজেলার কর্শাকড়িয়াইল ইউনিয়নের মনাকর্শা গ্রামের মৃত আব্দুল খালেকের ছেলে নবী হোসেন (৪৯) ও একই ইউনিয়নের শেওড়া গ্রামের সোহরাব মিয়ার ছেলে দেলোয়ার হোসেন (২৪)।তাদের কাছ থেকে উদ্ধার করা হয়েছে একটি পাইপগান, একটি চাইনিজ কুড়াল ও একটি চাপাতি।

শনিবার দুপুরে র্যাব-১৪ কিশোরগঞ্জ ক্যাম্পে আয়োজিত এক সংবাদ সম্মেলনে ঘটনাটি জানান র্যাবের কোম্পানী কমান্ডার স্কোয়াড্রনলীডার মো. আশরাফুল কবির।

তিনি জানান, শুক্রবার রাত পৌনে ২টার দিকে কর্শাকড়িয়াইল নতুন বাজার থেকে মনাকর্শা গ্রামগামী পাকা রাস্তায় চেকপোস্ট কার্যক্রম চলাকালে র্যাব দুজন ব্যক্তিকে চ্যালেঞ্জ করে। পরে তাদের দেহ তল্লাশি করে অস্ত্রগুলো উদ্ধার করা হয়। এরমধ্যে দেলোয়ারের কাছ থেকে পাইপগান এবং নবী হোসেনের কাছ থেকে চাইনিজ কুড়াল ও চাপাতি উদ্ধার করা হয়।
দেলোয়ার নিজেই পাইপগানটি তৈরি করেছে বলে র্যাবের কাছে স্বীকার করেছেন। তার বিরুদ্ধে এর আগেও অস্ত্র আইনে মামলা রয়েছে বলে র্যাবের এই কর্মকর্তা জানান।

তিনি আরও জানান, ব্যাটারি চুরিকে কেন্দ্র করে গ্রেফতার দুজনের সঙ্গে মনাকর্শা গ্রামের ওসমান আলীর বিরোধ চলছিল। এ নিয়ে ওসমান আলী তাদেরকে টাকার জন্য চাপ দিতেন। এ অবস্থায় ওসমান আলীকে ফাঁসানোর জন্য সুযোগের অপেক্ষায় ছিলেন তারা। এর জের ধরেই ওসমান আলীকে অস্ত্র দিয়ে ফাঁসাতে অস্ত্র নিয়ে তার বাড়ির দিকে যাচ্ছিলেন দুজন।

এ ব্যাপারে কিশোরগঞ্জ সদর মডেল থানায় মামলা দিয়ে তাদেরকে পুলিশে সোপর্দ করা হয়।