পরীক্ষায় বসা হলো না নুরজাহান হেনার

পরীক্ষায় বসা হলো না নুরজাহান হেনার

প্রতীকী ছবি

নুরজাহান হেনা (২১)। এইচএসসি পরীক্ষার্থী। আজ (রোববার) পরীক্ষা দেওয়ার কথা ছিলো তার। কিন্তু তার আগে পাড়ি জমিয়েছেন না ফেরার দেশে। রাজধানীর রামপুরায় একটি বাসা থেকে ওই শিক্ষার্থীর মরদেহ উদ্ধার করেছে পুলিশ।

শনিবার (২৯ জুন) সন্ধ্যা সাড়ে ৭টার দিকে পূর্ব রামপুরা হাইস্কুল গলির বাসা থেকে মরদেহ উদ্ধার করা হয়। পরে ময়নাতদন্তের জন্য ঢাকা মেডিকেল কলেজ মর্গে পাঠায় পুলিশ।

রামপুরা থানার উপপরিদর্শক (এসআই) মো. হাবিজ উদ্দিন জানান, রামপুরার ওই বাসায় স্বামী জাহাঙ্গীর আলম শাওনের সাথে থাকতেন তিনি। স্বামী শাওন একটি ফার্মেসিতে চাকরি করেন। প্রতিদিনের মত বিকেলে বাসায় খেতে আসেন শাওন। বাসায় এসে দেখেন, স্ত্রী হেনা সিলিং ফ্যানের সাথে ওড়না পেঁচিয়ে গলায় ফাঁস দিয়ে ঝুলছিলেন। পরে থানায় খবর দেন তিনি। পরে ঝুলন্ত অবস্থা থেকে মরদেহ উদ্ধার করে মর্গে পাঠানো হয়। বিস্তারিত তদন্ত করে দেখা হচ্ছে।

মো. হাবিজ উদ্দিন বলেন, মৃত হেনার স্বামী জাহাঙ্গীর আলম শাওন জানান, হেনাদের বাড়ি ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জ উপজেলায়। দেড় বছর আগে বিয়ে হয় তাদের। বিয়ের পর থেকে পূর্ব রামপুরা হাইস্কুল গলির ওই বাসার নিচতলায় ভাড়া থাকেন। হেনার বাবা হেবজু মিয়া রামপুরা এলাকাতেই থাকেন। হেনা মধ্য বাড্ডার একটি কলেজ থেকে এবার এইচএসসি পরীক্ষা দেওয়ার কথা ছিল। সেজন্য তার বাবার কাছ থেকে ফর্ম পূরণের কথা বলে টাকাও নিয়েছিলো। তবে সেটি সে করেনি।

হেনার স্বামীর ধারণা, রোববার হতে চলা এইচএসসি পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবে না ভেবে হেনা আত্মহত্যা করেছেন জানান পুলিশ কর্মকর্তা।