সড়কে প্রসূতির প্রাণ গেলেও অক্ষত নবজাতক

সড়কে প্রসূতির প্রাণ গেলেও অক্ষত নবজাতক

ফাইল ছবি

বগুড়ায় নবজাতক সন্তান নিয়ে বাড়ি ফেরার পথে সড়ক দুর্ঘটনায় যুঁথি খাতুন নামের এক প্রসূতির মৃত্যু হয়েছে। তবে বেঁচে গেছে তিনদিন বয়সী নবজাতক। দুর্ঘটনায় আহত হয়েছেন যুথি খাতুনের মা ও তার ছোট ভাই।

শনিবার (২৯ জুন) বিকেল ৫টার দিকে বগুড়ার নন্দীগ্রামের কাথম-কালিগঞ্জ সড়কের দলগাছা এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

পরিবার ও স্থানীয় সূত্রে জানা গেছে, শেরপুর উপজেলার এনামুল হকের সঙ্গে নন্দীগ্রাম উপজেলার ভাগ-শিমলা গ্রামের যুঁথি খাতুনের ২০২১ সালে বিয়ে হয়। সম্প্রতি অন্তসত্ত্বা যুঁথি বাবার বাড়িতে আসে। গত বুধবার বগুড়া শহরের একটি ক্লিনিকে সিজারে যুঁথি খাতুনের কন্যা সন্তান হয়। সুস্থ প্রসূতিকে নবজাতকসহ তার মা এবং ভাই বগুড়া থেকে ভাড়ায় চালিত সিএনজিতে (থ্রি-হুইলার) বাড়ির পথে রওনা দেয়।

সে সময় থেমে থেমে বৃষ্টি হচ্ছিলো। বাড়ির কাছাকাছি এসে সড়াতলা এলাকায় সিএনজি ও ইজিবাইকের মুখোমুখি সংঘর্ষে নবজাতকসহ সিজার করা প্রসূতি ছিটকে পড়েন। দুর্ঘটনায় প্রসূতির মা ও ছোট ভাই গুরুতর আহত হন। আহতদের উদ্ধার করে হাসপাতালে নেওয়ার পথে প্রসূতির মৃত্যু হয়।

আহত দুইজনকে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। এর মধ্যে জিহাদের অবস্থা আশঙ্কাজনক। নানীর কোলে বারবার কেঁদে উঠছিলো নবজাতক কন্যা। হাসপাতাল মর্গে পড়ে আছে মায়ের লাশ। মাত্র তিনদিন বয়সে এতিম হওয়া শিশুর কান্না ও পরিবারের লোকজনের আহাজারিতে স্থানীয়রা ছিলেন আবেগাপ্লুত।

নন্দীগ্রাম থানার উপপরিদর্শক (এসআই) মজিবুর রহমান বলেন, অটোরিকশাটি জব্দ করা হয়েছে। চালক পালিয়ে গেছে। যুঁথি খাতুন নামের একজন মারা গেলেও তার তিনদিনের সন্তান অক্ষত রয়েছে।