রাজশাহীতে ৮১ ভরি সোনার বারসহ যুবক গ্রেফতার

রাজশাহীতে ৮১ ভরি সোনার বারসহ যুবক গ্রেফতার

ছবিঃ সংগৃহীত।

রাজশাহীতে ৮১ ভরি সোনার বারসহ দেলোয়ার হোসেন (৩৬) নামের এক যুবককে গ্রেফতার করেছে পুলিশ। এসব বারের বাজারমূল্য আনুমানিক ৯৩ লাখ টাকা।রোববার (৩০ জুন) দুপুর ১২টার দিকে নগরীর কাশিয়াডাঙ্গা থানার বশড়ী এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়।

গ্রেফতার দেলোয়ার হোসেন নগরীর দামকুড়া থানার চর মাঝারদিয়াড়ের আব্দুর রশিদের ছেলে।রাজশাহী মহানগর পুলিশের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার জামিরুল ইসলাম এসব তথ্য নিশ্চিত করেছেন।

পুলিশ জানায়, তাদের কাছে তথ্য ছিল অবৈধভাবে ভারতে সোনা পাচারের জন্য কয়েকজন কাশিয়াডাঙ্গা থানার গুড়িপাড়া এলাকায় অবস্থান করছেন। খবর নগর গোয়েন্দা পুলিশের একটি দল কাশিয়াডাঙ্গা থানার বশরী গ্রামের শহর রক্ষা বাঁধে গোপনে অবস্থান করে। কিছুক্ষণ পর তারা তিনজনকে সন্দেহজনকভাবে বাঁধের ওপর দিয়ে হেঁটে যেতে দেখেন। এসময় গোয়েন্দা পুলিশের উপস্থিতি টের পেয়ে দুজন কৌশলে পালিয়ে গেলেও অপরজন গ্রেফতার হন। পরে তার শরীর তল্লাশি করে চারটি সোনার বার উদ্ধার করা হয়। এগুলোর ওজন ৮১ ভরি এবং বাজারমূল্য আনুমানিক ৯৩ লাখ টাকা।

পুলিশ কর্মকর্তা জামিরুল ইসলাম বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে ওই যুবক বৈধ কোনো কাগজপত্র দেখাতে পারেননি। তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে। পলাতক আসামিদের গ্রেফতারে অভিযান অব্যাহত রয়েছে।