ভারতের জয়ে পতাকা নিয়ে সৃজিতের উল্লাস

ভারতের জয়ে পতাকা নিয়ে সৃজিতের উল্লাস

ছবিঃ সংগৃহীত।

শনিবার (২৯ জুন) রাতে দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপের সেরার খেতাব ছিনিয়ে নিয়েছে ক্রিকেটের পরাশক্তি ভারত। ভুবনজয়ীর খেতাব লাভ করেছেন দেশটির ক্রিকেট টিম। এর আনন্দে দেশটির ক্রিকেটেপ্রেমীদের উচ্ছ্বাসের বাঁধ ভেঙেছে। এই খুশিতে উল্লাস প্রকাশ করে নির্মাতা সৃজিত মুখার্জী বললেন, ‘দক্ষিণ আফ্রিকাকে বলো খোকা এসেছে।’

গতকাল ভারতই প্রথমে ব্যাট করতে নেমেছিল। শুরুতে একের পর এক উইকেট পড়ে। সেখান থেকে ইনিংস ধরেন বিরাট আর অক্ষর। দুরন্ত হাফসেঞ্চুরি করে যান বিরাট। জবাবে প্রথমে ধাক্কা খেলেও ঘুরে দাঁড়িয়েছিল দক্ষিণ আফ্রিকা।

সেখান থেকে সাফল্যের দিকে নিয়ে আসেন সেই বুমরাহই। সঙ্গ দেন অর্শদীপও। আর শেষ ওভারে ১৬ রান বাঁচাতে নেমে দুরন্ত বোলিং হার্দিকের। শেষ পর্যন্ত ৭ রানে ম্যাচ জিতে চ্যাম্পিয়ন ভারত। ১৩ বছর পর বিশ্বকাপের সেরা ভারত। এতেই উচ্ছ্বসিত সৃজিত। বন্ধুদের নিয়ে বেরিয়ে পড়েন শহরে।

ভারতের রাস্তায় তখন তুমুল উচ্ছ্বাস-উল্লাস। রাস্তায় নেমে যায় মানুষ। ঢাক-ঢোল বাজিয়ে আনন্দ প্রকাশ করছেন। সৃজিতও সবার সঙ্গে নেমে পড়েছেন। হাতে তুলে নিলেন পতাকা।সৃজিতকে দেখে ভক্তরা সেলফি তোলার আবদার করে। তিনিও হাসিমুখে সবাই খুশি করেন।

ক্রিকেটপ্রেমীদের কাঁধে হাত রেখেই ‘ইন্ডিয়া, ইন্ডিয়া!’ স্লোগান দিলেন। অনেকে বাইকে করেও শহর ঘুরেও টিম ইন্ডিয়ার জয়কে উদযাপন করেছেন। তাদের কয়েকজনের সঙ্গে দেখা হতেই সৃজিত মজার ছলে বলে ওঠেন, ‘দক্ষিণ আফ্রিকাকে বলো খোকা এসেছে।’