বেঙ্গালুরুর কোচ হলেন দীনেশ কার্তিক

বেঙ্গালুরুর কোচ হলেন দীনেশ কার্তিক

দীনেশ কার্তিক

সবশেষ আইপিএলে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর হয়ে ব্যাটিংয়ে দুর্দান্ত পারফরম্যান্স করেছিলেন দীনেশ কার্তিক। তবে এলিমিনেটর পর্ব থেকে দল বাদ পড়লে ২৪ মে আইপিএল থেকে অবসর নিয়েছিলেন তিনি। সদ্য শেষ হওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপে ধারাভাষ্যকার হিসেবে দেখা গেছে এই উইকেটরক্ষক ব্যাটারকে।

এবার আরও একটি নতুন রূপে দেখা যাবে কার্তিককে। আইপিএল থেকে অবসর নিলেও বেঙ্গালুরুর সঙ্গেই থাকছেন তিনি। দলটির দলের ব্যাটিং কোচ এবং মেন্টর হিসেবে দায়িত্ব পেয়েছেন এই ডান হাতি ব্যাটার।

সোমবার (১ জুলাই) নিজেদের ভেরিফায়েড ফেসবুক পেইজে এক পোস্টের মাধ্যমে এই তথ্য নিশ্চিত করেছে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু।

পোস্টে বেঙ্গালুরু লিখেছে, আমাদের উইকেটরক্ষক দীনেশ কার্তিককে নতুন করে স্বাগত জানাচ্ছি। আরসিবিতে নতুন অবতারে ফিরে আসছেন তিনি। আরসিবির পুরুষ দলের ব্যাটিং কোচ এবং মেন্টর হিসেবে কাজ করবেন কার্তিক। ডিকে’কে ক্রিকেট থেকে দূরে রাখা গেলেও ওর থেকে ক্রিকেটকে দূরে রাখা সম্ভব নয়। আমাদের শুভেচ্ছা এবং ভালোবাসা থাকল।

বিভিন্ন ফ্র্যাঞ্চাইজির হয়ে আইপিএলে মোট ২৫৭টি ম্যাচ খেলেছেন কার্তিক। ২৬.৩২ গড়ে করেছেন ৪৮৪২ রান। বেঙ্গালুরু, কলকাতা ছাড়াও কিংস ইলেভেন পাঞ্জাব, দিল্লি ডেয়ারডেভিলস, মুম্বাই ইন্ডিয়ান্সের হয়ে খেলেছেন।

ভারতের হয়ে ২৬টি টেস্ট, ৯৪টি ওয়ানডে ম্যাচ এবং ৬০টি টি-টোয়েন্টি ম্যাচ খেলার অভিজ্ঞতা রয়েছে ৩৯ বছর বয়সী সাবেক এই ক্রিকেটারের।