পুত্রবধূকে ধর্ষণ মামলায় শ্বশুরের যাবজ্জীবন

পুত্রবধূকে ধর্ষণ মামলায় শ্বশুরের যাবজ্জীবন

ফাইল ছবি।

ফরিদপুরের বোয়ালমারীতে ছেলের বউকে ধর্ষণের মামলায় শ্বশুরকে (৫০) যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাকে এক লাখ টাকা জরিমানা করা হয়েছে।সোমবার দুপুরে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক (জেলা ও দায়রা জজ) মো. হাফিজুর রহমান এ আদেশ দেন। রায় ঘোষণার সময় দণ্ডপ্রাপ্ত আসামি আদালতে উপস্থিত ছিলেন।

পরে তাকে পুলিশি পাহারায় কারাগারে প্রেরণ করা হয়।আদালত সূত্র ও মামলার এজাহারে জানা যায়, দুবাই প্রবাসীর স্ত্রী দুই সন্তান নিয়ে শ্বশুর বাড়িতে বসবাস করতেন। ওই নারীর স্বামী বিদেশে থাকেন। শাশুড়ি মারা গেছেন অনেক বছর আগে।

বাড়িতে ওই নারী তার দুই সন্তান ও শ্বশুর বসবাস করতেন। স্বামী বিদেশে থাকার সুযোগে শ্বশুর তার ছেলের বৌকে নানাভাবে কু-প্রস্তাব দিয়ে আসছিলেন। ছেলের বৌ রাজি না হওয়ায় ২০২১ সালের ৪ সেপ্টেম্বর সকাল ১১টার দিকে ঘরে ঢুকে নাতিদের গলায় ছুরি ধরে ভয় দেখিয়ে জোড়পূর্বক ধর্ষণ করে। এভাবে ভয়ভীতি দেখিয়ে একাধিকবার ধর্ষণ করা হয়।

একপর্যায়ে ওই নারী অন্তঃসত্ত্বা হয়ে পড়েন। বিষয়টি আত্মীয়-স্বজনদের কাছে বলেও ওই নারী কোনো বিচার না পেয়ে পরবর্তীতে আদালতে মামলা দায়ের করেন। শুনানি ও দীর্ঘ সাক্ষী শেষে আদালতের বিচারক এ রায় ঘোষণা করেন।

নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের পিপি অ্যাডভোকেট স্বপন পাল বলেন, ‘দীর্ঘ শুনানি শেষে আদালতের বিচারক শ্বশুরকে যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দিয়েছেন। একই সঙ্গে এক লাখ টাকা জরিমানাও করা হয়।