স্ত্রীর সঙ্গে অভিমান করে স্বামীর আত্মহত্যা

স্ত্রীর সঙ্গে অভিমান করে স্বামীর আত্মহত্যা

প্রতীকী ছবি

চট্টগ্রামের সীতাকুণ্ডের লালানগর এলাকায় পারিবারিক কলহের জেরে শাকিল খান (২৫) নামের এক যুবক আত্মহত্যা করেছেন। তিনি উপজেলার বারৈয়ারঢালা ইউনিয়নের পশ্চিম লালানগর গ্রামের বেলাল হোসেনের ছেলে। গত শনিবার (২৯ জুন) তিনি বিষপান করলে তিন দিন পর সোমবার রাত ৩টায় চিকিৎসাধীন অবস্থায় চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে মৃত্যুবরণ করেন।

মঙ্গলবার (২ জুলাই) বিষয়টি নিশ্চিত করেছেন স্থানীয় ইউপি সদস্য দিদারুল আলম সিদ্দিকী।

স্থানীয় সূত্রে জানা যায়, উপজেলার বারৈয়ারঢালা ইউনিয়নের পশ্চিম লালানগর গ্রামের শাকিল খানের সঙ্গে একই গ্রামের আনিকার কয়েক বছর আগে বিয়ে হয়। কিন্তু বিয়ের পর থেকে পারিবারিক কলহ সৃষ্টি হয়। তাদের ঘরে দেড় বছরের একটি কন্যা সন্তানও রয়েছে। স্থানীয়ভাবে তাদের পারিবারিক কলহ সমাধানের চেষ্টা করলেও কিন্তু বারে বারে ব্যর্থ হয় স্থানীয়রা। একপর্যায়ে শাকিল খানের স্ত্রী আনিকা তার বাপের বাড়িতে চলে যায়। কিন্তু স্বামী শাকিল খান অনেক চেষ্টা করলেও তাকে তার বাপের বাড়ি থেকে আনতে পারেননি। এই অভিমানে শ্বশুরবাড়ি থেকে ফিরার পথে শনিবার সন্ধ্যায় স্থানীয় বাজার থেকে ঘাস নিধনের একটি বিষ বাজার থেকে কিনে সবার চোখের আড়ালে তিনি পান করেন। বিষ পানের প্রায় এক ঘণ্টা পরে বিষয়টি জানাজানি হলে স্থানীয়রা তাকে উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল হাসপাতালে নিয়ে যান। সেখানে চিকিৎসাধীন অবস্থায় সোমবার রাত ৩টার দিকে মৃত্যুবরণ করেন।

সীতাকুণ্ড মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামাল উদ্দিন বলেন, ‘বিষয়টি আমরা শুনেছি, এ বিষয়ে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে।’