বিএনপি নেতা টুকুসহ ৬ জন কারাগারে

বিএনপি নেতা টুকুসহ ৬ জন কারাগারে

ফাইল ছবি

কোটা আন্দোলন চলাকালে বিটিভি ভবনে ভাঙচুর ও আগুন দেওয়ার ঘটনায় বিএনপির প্রচার সম্পাদক সুলতান সালাউদ্দিন টুকুসহ ৬ জনকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত।

শুক্রবার (২৬ জুলাই) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আরোবিয়া খানম এ আদেশ দেন।

রিমান্ড শেষে এদিন আসামিদের আদালতে হাজির করে পুলিশ। এরপর মামলার তদন্ত শেষ না হওয়া পর্যন্ত তাদের কারাগারে আটক রাখার আবেদন করা হয়। অন্যদিকে আসামিদের আইনজীবী জামিন চেয়ে আবেদন করেন। উভয় পক্ষের শুনানি শেষে আদালত আসামিদের কারাগারে পাঠানোর আদেশ দেন।

কারাগারে যাওয়া আসামিরা হলেন বিএনপির সাংগঠনিক সম্পাদক কাজী সায়েদুল আলম বাবুল, জামায়াতের সেক্রেটারি জেনারেল মিয়া গোলাম পরওয়ার, বিএনপির ঢাকা মহানগর উত্তরের সদস্য সচিব আমিনুল হক এবং বিএনপির এমএ সালাম ও মাহমুদুস সালেহীন।

মামলার অভিযোগ থেকে জানা যায়, গত ১৮ জুলাই বেলা সাড়ে ১১টার সময় শিক্ষার্থীরা রামপুরা ট্রাফিক পুলিশ বক্স ও বিটিভি ভবনের সামনের সড়কে অবস্থান নেয়। পুলিশ তাদের বুঝিয়ে সেখান থেকে সরিয়ে দেয়। এরপরই বিএনপি-জামায়াত নেতাকর্মীরা দলবদ্ধ হয়ে সেখানে সরকারবিরোধী বিভিন্ন স্লোগান দেন।

এ সময় আসামিরা দায়িত্বরত পুলিশ ও আনসার সদস্যদের বাধা উপেক্ষা করে বিটিভি ভবনের গেট ভেঙে ভেতরে প্রবেশ করে। এরপর তারা ভবনের ভেতর ব্যাপক ভাঙচুর, অগ্নিসংযোগ ও লুটপাট চালায়। এতে আনুমানিক ৫০ কোটি টাকা ক্ষতি হয়।