জয়ের বিকল্প নেই আর্জেন্টিনার

জয়ের বিকল্প নেই আর্জেন্টিনার

ছবি:সংগৃহীত

কাতার বিশ্বকাপে প্রথম ম্যাচ হেরে বিপদে পড়েছিল সে সময়ে দুইবারের বিশ্ব চ্যাম্পিয়ন আর্জেন্টিনা। প্যারিস অলিম্পিকে ঠিক একই অবস্থার মুখোমুখি দুইবারের অলিম্পিক চ্যাম্পিয়ন দলটি। প্রথম ম্যাচে মরক্কোর বিপক্ষে বিতর্কিত হার তাদেরকে বিপদে ফেলে দিয়েছে। কোয়ার্টার ফাইনালে উঠতে এখন তাদের উভয় ম্যাচে জয়ের বিকল্প নেই।

‘বি’ গ্রুপে প্রতিদ্বন্দ্বিতা করা আর্জেন্টিনা আজ ইরাকের মুখোমুখি হবে। বাংলাদেশ সময় সন্ধ্যা ৭টায় শুরু হবে ম্যাচটি। একই দিনে গ্রুপের অপর ম্যাচে মুখোমুখি হবে মরক্কো ও ইউক্রেন। এ ম্যাচটি শুরু হবে রাত ৯টায়।

ইরাক প্রথম ম্যাচে ইউক্রেনকে হারিয়ে ৩ পয়েন্ট পকেটস্থ করেছে। এর ফলে তারা পয়েন্ট টেবিলে সবার উপরে রয়েছে। মরক্কো সমান পয়েন্ট পেলেও দ্বিতীয় স্থানে তার। আর্জেন্টিনা রয়েছে তৃতীয় স্থানে।

অলিম্পিক ফুটবলে আর্জেন্টিনা ও ইরাক আগে কখনো মুখোমুখি হয়নি। আর্জেন্টিনার জন্য এ ম্যাচটি বাঁচা মরার লড়াই। এ ম্যাচে জয় না পেলে তাদের পরবর্তী রাউন্ডে যাওয়ার সম্ভাবনা শেষ হয়ে যাবে। এমনটা হলে টানা তৃতীয়বার তারা অলিম্পিকের প্রথম রাউন্ড থেকে বিদায় নেবে।

অন্যদিকে ইরাক ২০১৬ সালের পর প্রথমবার অলিম্পিকে খেলতে এসেই কোয়ার্টার ফাইনালে খেলার সম্ভাবনা তৈরি করেছে। আর্জেন্টিনা ও মরক্কোর বিপক্ষে দুটো ম্যাচ বাকি তাদের। এর যে কোনো এক ম্যাচে জয় তাদেরকে কোয়ার্টার ফাইনালে পৌঁছে দেবে।