চ্যাটজিপিটিতে এলো সার্চ ফিচার

চ্যাটজিপিটিতে এলো সার্চ ফিচার

ছবি: সংগৃহীত

নিজেদের তৈরি কৃত্রিম বুদ্ধিমত্তা (এআই) প্রযুক্তির চ্যাটবট চ্যাটজিপিটিতে সার্চজিপিটি নামের নতুন এআই সার্চ সুবিধা যুক্ত করছে ওপেনএআই। যা আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স দ্বারা পরিচালিত। প্রতিষ্ঠানটি জানিয়েছে, তারা নতুন সার্চ ফিচার প্রোটোটাইপ পরীক্ষা করছে। এটি তাদের এআই মডেলগুলোর সাহায্যে ইন্টারনেট থেকে পাওয়া তথ্য একত্রিত করে দ্রুত ও প্রাসঙ্গিক উত্তর দিতে পারবে।

এই মুহূর্তে নতুন সার্চ ইঞ্জিনটি নিয়ে ওপেনএআই’র বড় পরিকল্পনা রয়েছে। তাদের লক্ষ্য, চ্যাটজিপিটি’তে সরাসরি সার্চের ক্ষমতা যুক্ত করা। ওপেনএআই জানায়, যদিও এই প্রোটোটাইপটি সাময়িক, আমরা ভবিষ্যতে এই বৈশিষ্ট্যগুলোর মধ্যে সেরাটি সরাসরি চ্যাটজিপিটি’তে যুক্ত করার পরিকল্পনা রয়েছে।

 

যেভাবে কাজ করবে সার্চজিপিটি
ওপেনএআই’র দাবি, বর্তমানে প্রশ্নের জন্য প্রাসঙ্গিক উত্তর খোঁজার জন্য ব্যবহারকারীদের একাধিক বার সার্চ করতে হয়। তারা ওয়েব থেকে রিয়েল টাইম ইনফরমেশন নিয়ে এই অনুসন্ধান দ্রুত ও সহজ করতে নিজেদের এআই মডেলগুলোর কথোপকথন ক্ষমতা বাড়াবে।

সার্চজিপিটি ওয়েব থেকে আপ-টু-ডেট তথ্য সহ প্রশ্নের দ্রুত ও সরাসরি উত্তর দেবে এবং প্রাসঙ্গিক সূত্রের স্পষ্ট লিংক দেবে।। সার্চজিপিটি ওয়েব থেকে আপ-টু-ডেট তথ্য সহ প্রশ্নের দ্রুত ও সরাসরি উত্তর দেবে এবং প্রাসঙ্গিক সূত্রের স্পষ্ট লিংক দেবে।

ওপেনএআই বিভিন্ন প্রকাশকদের সাথে কাজ করছে এবং তারা সার্চজিপিটিতে কীভাবে উপস্থিত হবে তা পরিচালনা করার একটি উপায় দিচ্ছে। সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হলো সার্চজিপিটি ওপেনএআই’র জেনারেটিভ এআই ফাউন্ডেশন মডেল ট্রেনিংয়ের থেকে আলাদা। আপনি যদি সার্চজিপিটি ব্যবহার করতে চান তাহলে ওয়েটলিস্টে সাইন আপ করতে পারেন। যদিও সকলের জন্য এটি কবে থেকে চালু হবে তা স্পষ্ট নয়।