ফুটবল খেলার মাঠ নিয়ে দ্বন্দ্বে সংঘর্ষ, আহত অর্ধশতাধিক

ফুটবল খেলার মাঠ নিয়ে দ্বন্দ্বে সংঘর্ষ, আহত অর্ধশতাধিক

প্রতীকী ছবি

কিশোরগঞ্জের ভৈরবে মাঠে ফুটবল খেলতে না দেওয়াকে কেন্দ্র করে সংঘর্ষে জড়িয়েছে দুই পাড়ার লোকজন। এসময় দুইপক্ষের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া এবং ইট-পাটকেল নিক্ষেপের ঘটনাও ঘটেছে। এতে উভয়পক্ষের ৫০ জনেরও বেশি মানুষ আহত হয়েছেন। তাদের মধ্যে আটজনকে উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়।

রোববার (২৮ জুলাই ) সন্ধ্যা ৬টায় উপজেলার শ্রীনগর ইউনিয়নের তেয়ারিরচরের পূর্বপাড়া ও পশ্চিম পাড়ার লোকদের মধ্যে এই সংঘর্ষের ঘটনা ঘটে।

স্থানীয় কয়েকজনের সঙ্গে কথা বলে জানা যায়, শ্রীনগর ইউনিয়নের তেয়ারিরচরের পশ্চিম পাড়া এলাকার ঈদগাঁ মাঠে ফুটবল খেলতে যায় পূর্ব পাড়ার একদল ছেলে। কিন্তু পশ্চিম পাড়ার ছেলেরা তাদের খেলতে দেয়নি। এই নিয়ে দুই পাড়ার ছেলেদের প্রথমে মধ্যে হাতাহাতি হয়।

পরে এ ঘটনার মিমাংসা না হওয়ায় পূর্ব পাড়ার ছেলেরা পশ্চিমপাড়ার একজনকে মারধর করে। এ নিয়ে পশ্চিম পাড়ার লোকজন দেশীয় অস্ত্র নিয়ে পূর্বপাড়ায় হামলা চালালে শুরু হয় ভয়াবহ সংঘর্ষ। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে পুলিশ।

এ ব্যাপারে জানতে চাইলে ভৈরব থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শফিকুল ইসলাম বলেন, ফুটবল খেলার মাঠ নিয়ে পূর্ব ও পশ্চিম পাড়ার মধ্যে সংঘর্ষ হয়। খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা হয়। এ ঘটনায় অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।