দুপুরে গুলশানে শাফিন আহমেদের জানাজা

দুপুরে গুলশানে শাফিন আহমেদের জানাজা

ফাইল ছবি

মৃত্যুর চারদিন পর দেশে ফিরেছে ব্যান্ড তারকা ও সংগীতশিল্পী শাফিন আহমেদের মরদেহ। সোমবার (২৯ জুলাই) বিকেল সাড়ে ৫টায় মার্কিন যুক্তরাষ্ট্র থেকে গায়ককে বহন করা উড়োজাহাজ ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছায়। এরপর সেখান থেকে একটি হাসপাতালের হিমঘরে তার মরদেহ রাখা হয়েছে।

মঙ্গলবার (৩০ জুলাই) জোহরের নামাজের সময় গায়কের মরদেহ গুলশান আজাদ মসজিদে নেয়া হবে। যুক্তরাষ্ট্রের ভার্জিনিয়ায় প্রথম জানাজার পর আজ সেখানে দ্বিতীয় জানাজার নামাজ অনুষ্ঠিত হবে।

এই ব্যান্ড তারকার পরিবারের পক্ষ থেকে জানানো হয়েছে, মঙ্গলবার বাদ জোহর গুলশান আজাদ মসজিদে নামাজে জানাজার পর বনানী কবরস্থানে দাফন করা হবে তার মরদেহ। যেখানে গায়কের বাবা সংগীতগুরু কমল দাশগুপ্ত ও মা কিংবদন্তি নজরুলশিল্পী ফিরোজা বেগম শায়িত আছেন।

এর আগে প্রবাসীদের গান শোনোনোর জন্য গত ৯ জুলাই যুক্তরাষ্ট্রে গিয়েছিলেন শাফিন আহমেদ। ২০ জুলাই ভার্জিনিয়ায় একটি কনসার্ট ছিল তার। কিন্তু এর আগেই হঠাৎ অসুস্থ হয়ে পড়েন এই গায়ক। দ্রুত তাকে হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে কয়েকদিন চিকিৎসা নেয়ার পর গত ২৫ জুলাই সকাল ৬টা ৫০ মিনিটে না ফেরার দেশে পাড়ি জমান। 

শাফিন আহমেদের জন্ম ১৯৬১ সালের ১৪ ফেব্রুয়ারি। তার গাওয়া জনপ্রিয় গানগুলোর মধ্যে রয়েছে ‘আজ জন্মদিন তোমার’, ‘চাঁদ তারা সূর্য’, ‘জ্বালা জ্বালা জ্বালা’, ‘ফিরিয়ে দাও’, ‘ফিরে এলে না’, ‘হ্যালো ঢাকা’, ‘জাতীয় সংগীতের দ্বিতীয় লাইন’ প্রভৃতি।