সাংবাদিক সাঈদ খানসহ পাঁচজন কারাগারে

সাংবাদিক সাঈদ খানসহ পাঁচজন কারাগারে

সংগৃহীত

রাজধানীর কাজীপাড়া মেট্রোরেল স্টেশনে নাশকতার মামলায় ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) একাংশের সাংগঠনিক সম্পাদক হাফিজ আল আসাদ ওরফে সাঈদ খানসহ পাঁচজনকে কারাগারে পাঠানো হয়েছে।

পাঁচ দিনের রিমান্ড শেষে মঙ্গলবার (৩০ জুলাই) আসামিদের আদালতে হাজির করে কাফরুল থানার মামলায় কারাগারে আটক রাখার আবেদন করেন তদন্ত কর্মকর্তা পল্লবী জোনাল টিমের পুলিশ পরিদর্শক মো. আসাদুজ্জামান মুন্সী। ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আতাউল্লাহ তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন।

কারাগারে যাওয়া অপর আসামিরা হলেন—সানাউল হক নিরু, আলমগীর, মহিউদ্দিন আহমেদ ভূঁইয়া ওরফে নাইম ও আব্দুল আজিজ সুলতান। গত ২৬ জুলাই তাদের পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেছিলেন আদালত।  

মামলায় অভিযোগ করা হয়েছে, গত ১৯ জুলাই বিকেল সাড়ে ৪টা থেকে সন্ধ্যা সাড়ে ৭টা পর্যন্ত কাফরুল থানাধীন কাজীপাড়া মেট্রোরেল স্টেশনে ৫ থেকে ৬ হাজার লোক কোটা সংস্কারের দাবিতে আন্দোলন করে। তারা দেশীয় অস্ত্র নিয়ে কাজীপাড়া মেট্রোরেল স্টেশনের প্রবেশ ও বহির্গমন গেট ভেঙে অনধিকার প্রবেশ করে ব্যাপক ধ্বংসাত্মক কার্যক্রম চালায় এবং মূল্যবান যন্ত্রপাতি ও সরঞ্জামাদি লুট করে নিয়ে যায়। আসামিরা সেখানে অগ্নিসংযোগ করে। এতে মেট্রোরেল স্টেশনের আর্থিক ক্ষতির পরিমাণ আনুমানিক ১০০ কোটি টাকা। আসামিরা বিভিন্ন রাজনৈতিক দলের হয়ে সরকার উৎখাতের জন্য পরিকল্পিতভাবে ধ্বংসাত্মক কার্যক্রম চালায়।