জামায়াতের দেশদ্রোহী ভূমিকার জন্য নিষিদ্ধের প্রচেষ্টা যথার্থ: গণপূর্তমন্ত্রী

জামায়াতের দেশদ্রোহী ভূমিকার জন্য নিষিদ্ধের প্রচেষ্টা যথার্থ: গণপূর্তমন্ত্রী

গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী

গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী বলেছেন, ধর্মভিত্তিক রাজনৈতিক দল থাকতেই পারে। যারা ধর্মের ভিত্তিতে রাজনীতি করতে চায় তারা করতে পারে। কিন্তু যারা সাম্প্রদায়িকতাকে পুঁজি করে রাজনীতি করে তাদের বন্ধ করার কথা উঠেছে। তাই জামায়াতের দেশদ্রোহী ভূমিকায় নিষিদ্ধের প্রচেষ্টা যথার্থ।

বুধবার (৩১ জুলাই) দুপুরে ব্রাহ্মণবাড়িয়ায় মৎস্য সপ্তাহ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী।

গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী বলেন, ১৯৭১ সালে জামায়াতে ইসলামীর ভূমিকা ছিল দেশদ্রোহিতামূলক এবং তারা এই ভূমিকা থেকে কখনও সরে আসেনি এখনও তাদের ভূমিকা দেশদ্রোহিতামূলক। জামায়াতে ইসলামী একমাত্র দল যেদল থেকে সবচেয়ে বেশি যুদ্ধাপরাধীদের সাজা হয়েছে। তাই জামায়াতে ইসলামীকে নিষিদ্ধ করার প্রচেষ্টা যথার্থ।

এর আগে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা প্রশাসন ও জেলা মৎস্য অধিদপ্তরের আয়োজনে আলোচনা সভা ও সফল মৎস্য চাষিদের পুরস্কার দেওয়া হয়। এতে প্রধান অতিথি ছিলেন গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী। এতে জেলা প্রশাসক মো. হাবিবুর রহমানের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন পুলিশ সুপার মো. শাখাওয়াত হোসেন, পৌর মেয়র মিসেস নায়ার কবির প্রমুখ। স্বাগত বক্তব্য দেন জেলা মৎস্য কর্মকর্তা মো. আলমগীর কবির। আলোচনা সভা শেষে সফল মৎস্য চাষিদের মধ্যে পুরস্কার প্রদান করা হয়। পরে তিতাস নদীর কুরুলিয়া খালে বিভিন্ন প্রজাতির মাছ অবমুক্ত করেন মন্ত্রী।