চবি শিক্ষকের বাসার সামনে হাতবোমা বিস্ফোরণ

চবি শিক্ষকের বাসার সামনে হাতবোমা বিস্ফোরণ

ফাইল ছবি

শিক্ষার্থীদের আন্দোলনের পক্ষে লেখায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) শিক্ষক মোহাম্মদ মোজাম্মেল হকের বাসার সামনে হাতবোমা বিস্ফোরণের অভিযোগ উঠেছে।

মঙ্গলবার (৩০ জুলাই) দিবাগত গভীর রাতে দক্ষিণ ক্যাম্পাসে এ ঘটনায় বিচার ও নিরাপত্তা চেয়ে বিশ্ববিদ্যালয় উপাচার্য ড. মোহাম্মদ আবু তাহেরকে চিঠি দিয়েছেন ওই শিক্ষক।

মোজাম্মেল হক বিশ্ববিদ্যালয়ের দর্শন বিভাগের সহযোগী অধ্যাপক। উপাচার্যকে দেওয়া চিঠিতে তিনি বলেন, রাত ২টার দিকে তার বাসার সামনে ১৬-১৭ তরুণ ছয়-সাতটি মোটরসাইকেলে এসে তার নাম ধরে উচ্চ স্বরে গালাগাল করতে থাকে। এ সময় তিনটি হাতবোমা বিস্ফোরণ ঘটায়। প্রায় সাত-আট মিনিট তারা সেখানে ছিল।

মোজাম্মেল হক বলেন, ছাত্রদের আন্দোলন নিয়ে শিক্ষার্থীদের পক্ষে ফেসবুকে বিভিন্ন সময় লেখালেখি করেছি। গত ১৯ জুলাই একটি মানববন্ধনেও বক্তব্য দিয়েছি। এ কারণে একটা পক্ষ আমাকে ভয় দেখানোর জন্য এমনটা করে থাকতে পারে। আমি এর বিচার চাই। তিনি বলেন, তিনি নিরাপত্তাহীনতায় ভুগছেন।

এ প্রসঙ্গে উপাচার্য বলেন, আমরা চিঠি পেয়েছি। প্রয়োজনীয় ব্যবস্থা নিতে প্রক্টরকে নির্দেশ দেওয়া হয়েছে।

প্রক্টর অধ্যাপক ড. মোহাম্মদ অহিদুল আলম বলেন, অভিযোগ পেয়ে তারা পুলিশ নিয়ে ঘটনাস্থলে গিয়েছিলেন। তবে হাতবোমা বা ককটেল বিস্ফোরণের আলামত পাননি। তবে প্রত্যক্ষদর্শী জানিয়েছেন, তারা বিকট শব্দ শুনেছেন।