৮ ব্যাংকের অর্ধবার্ষিক অর্থিক প্রতিবেদন প্রকাশ

৮ ব্যাংকের অর্ধবার্ষিক অর্থিক প্রতিবেদন প্রকাশ

ফাইল ছবি

পুঁজিবাজারে ব্যাংক খাতে তালিকাভুক্ত ৮টি কোম্পানির পরিচালনা পর্ষদ চলতি হিসাব বছরের দ্বিতীয় প্রান্তিক (এপ্রিল-জুন, ২০২৪) ও অর্ধবার্ষিক (জানুয়ারি-জুন, ২০২৪) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে।

ব্যাংকগুলো হলো- মার্কেন্টাইল ব্যাংক পিএলসি, ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক পিএলসি, ট্রাস্ট ব্যাংক পিএলসি, এসবিএসি ব্যাংক পিএলসি, ইস্টার্ন ব্যাংক পিএলসি, এবি ব্যাংক পিএলসি, ঢাকা ব্যাংক পিএলসি ও রূপালী ব্যাংক পিএলসি।

বৃহস্পতিবার (১ আগস্ট) ঢাকা ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

মার্কেন্টাইল ব্যাংক: চলতি হিসাব বছরের দ্বিতীয় প্রান্তিকে ব্যাংকটির সমন্বিত শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ১.২৫ টাকা। আগের হিসাব বছর একই সময়ে শেয়ারপ্রতি মুনাফা ছিল ০.৭২ টাকা। হিসাব বছরের প্রথম দুই প্রান্তিক মিলিয়ে তথা ৬ মাসে ব্যাংকটির ইপিএস হয়েছে ১.৯৮ টাকা। আগের হিসাব বছরের একই সময়ে ইপিএস ছিল ১.৩৩ টাকা। গত ৩০ জুন, ২০২৪ তারিখে ব্যাংকটির সমন্বিত শেয়ারপ্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ২৪.৯৪ টাকা।

ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক: চলতি হিসাব বছরের দ্বিতীয় প্রান্তিকে ব্যাংকটির সমন্বিত শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ০.৪৬ টাকা। আগের হিসাব বছর একই সময়ে শেয়ারপ্রতি মুনাফা ছিল ০.৭১ টাকা। হিসাব বছরের প্রথম দুই প্রান্তিক মিলিয়ে তথা ৬ মাসে ব্যাংকটির ইপিএস হয়েছে ০.৭৮ টাকা। আগের হিসাব বছরের একই সময়ে ইপিএস ছিল ১.০৪ টাকা। গত ৩০ জুন, ২০২৪ তারিখে ব্যাংকটির সমন্বিত শেয়ারপ্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ২২.৫১ টাকা।

ট্রাস্ট ব্যাংক: চলতি হিসাব বছরের দ্বিতীয় প্রান্তিকে ব্যাংকটির সমন্বিত শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ১.২৭ টাকা। আগের হিসাব বছর একই সময়ে শেয়ারপ্রতি মুনাফা ছিল ১.৩২ টাকা। হিসাব বছরের প্রথম দুই প্রান্তিক মিলিয়ে তথা ৬ মাসে ব্যাংকটির ইপিএস হয়েছে ১.৬৫ টাকা। আগের হিসাব বছরের একই সময়ে ইপিএস ছিল ১.৬১ টাকা। গত ৩০ জুন, ২০২৪ তারিখে ব্যাংকটির সমন্বিত শেয়ারপ্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ২৮.৬১ টাকা।

এসবিএসি ব্যাংক: চলতি হিসাব বছরের দ্বিতীয় প্রান্তিকে ব্যাংকটির সমন্বিত শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ০.২২ টাকা। আগের হিসাব বছর একই সময়ে শেয়ারপ্রতি মুনাফা ছিল ০.২৩ টাকা। হিসাব বছরের প্রথম দুই প্রান্তিক মিলিয়ে তথা ৬ মাসে ব্যাংকটির ইপিএস হয়েছে ০.৪৬ টাকা। আগের হিসাব বছরের একই সময়ে ইপিএস ছিল ০.৪১ টাকা। গত ৩০ জুন, ২০২৪ তারিখে ব্যাংকটির সমন্বিত শেয়ারপ্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১৩.৮০ টাকা।

ইস্টার্ন ব্যাংক: চলতি হিসাব বছরের দ্বিতীয় প্রান্তিকে ব্যাংকটির সমন্বিত শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ১.৩০ টাকা। আগের হিসাব বছর একই সময়ে শেয়ারপ্রতি মুনাফা ছিল ১ টাকা। হিসাব বছরের প্রথম দুই প্রান্তিক মিলিয়ে তথা ৬ মাসে ব্যাংকটির ইপিএস হয়েছে ২.৩৭ টাকা। আগের হিসাব বছরের একই সময়ে ইপিএস ছিল ১.৭৮ টাকা। গত ৩০ জুন, ২০২৪ তারিখে ব্যাংকটির সমন্বিত শেয়ারপ্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৩১.০১ টাকা।

এবি ব্যাংক: চলতি হিসাব বছরের দ্বিতীয় প্রান্তিকে ব্যাংকটির সমন্বিত শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ০.০৪ টাকা। আগের হিসাব বছর একই সময়ে শেয়ারপ্রতি মুনাফা ছিল ০.৩১ টাকা। হিসাব বছরের প্রথম দুই প্রান্তিক মিলিয়ে তথা ৬ মাসে ব্যাংকটির ইপিএস হয়েছে ০.১৬ টাকা। আগের হিসাব বছরের একই সময়ে ইপিএস ছিল ০.৪২ টাকা। গত ৩০ জুন, ২০২৪ তারিখে ব্যাংকটির সমন্বিত শেয়ারপ্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ২৯.৪৬ টাকা।

ঢাকা ব্যাংক: চলতি হিসাব বছরের দ্বিতীয় প্রান্তিকে ব্যাংকটির সমন্বিত শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ০.৭৫ টাকা। আগের হিসাব বছর একই সময়ে শেয়ারপ্রতি মুনাফা ছিল ০.৭১ টাকা। হিসাব বছরের প্রথম দুই প্রান্তিক মিলিয়ে তথা ৬ মাসে ব্যাংকটির ইপিএস হয়েছে ১.৫১ টাকা। আগের হিসাব বছরের একই সময়ে ইপিএস ছিল ১.৩১ টাকা। গত ৩০ জুন, ২০২৪ তারিখে ব্যাংকটির সমন্বিত শেয়ারপ্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ২২.৫৭ টাকা।

রূপালী ব্যাংক: চলতি হিসাব বছরের দ্বিতীয় প্রান্তিকে ব্যাংকটির সমন্বিত শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ০.৪৫ টাকা। আগের হিসাব বছর একই সময়ে শেয়ারপ্রতি মুনাফা ছিল ০.৪২ টাকা। হিসাব বছরের প্রথম দুই প্রান্তিক মিলিয়ে তথা ৬ মাসে ব্যাংকটির ইপিএস হয়েছে ০.৯৪ টাকা। আগের হিসাব বছরের একই সময়ে ইপিএস ছিল ০.৭৯ টাকা। গত ৩০ জুন, ২০২৪ তারিখে ব্যাংকটির সমন্বিত শেয়ারপ্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৩৭.৫০ টাকা।