কক্সবাজারে বিজিবির অভিযানে ইয়াবাসহ আটক ১

কক্সবাজারে বিজিবির অভিযানে ইয়াবাসহ আটক ১

ছবিঃ সংগৃহীত।

কক্সবাজারের টেকনাফে অভিযান চালিয়ে ২০ হাজার পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। এ সময় জড়িত এক মাদক কারবারীকে আটক করা হয়েছে। আটককৃত মাদক কারবারী হলেন টেকনাফ উপজেলার হোয়াইক্যং ইউনিয়নের নয়াপাড়া কুতুবদিয়া পাড়ার আব্দুর শুক্কুরের ছেলে মোঃ ফারুক (২৪)। টেকনাফ ২ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেঃ কর্নেল মোঃ মহিউদ্দীন আহমেদ গণমাধ্যমকে এসব তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, শুক্রবার রাতে গোপন সংবাদের ভিত্তিতে টেকনাফ ২বিজিবি ব্যাটালিয়ন এর অধীনস্থ উনচিপ্রাং বিওপির দায়িত্বপূর্ণ বিআরএম-১৭ থেকে আনুমানিক ৮০০ গজ উত্তর দিকে রফিকের ঘের নামক এলাকা দিয়ে মাদকের একটি চালান মায়ানমার থেকে বাংলাদেশে আসতে পারে।

এমন সংবাদের ভিত্তিতে উনচিপ্রাং বিওপির একটি চোরাচালান প্রতিরোধ টহলদল উক্ত স্থানে গমন করে কয়েকটি উপদলে বিভক্ত হয়ে বেড়িবাঁধের আঁড় নিয়ে কৌশলগত অবস্থান গ্রহণ করে।

আনুমানিক কিছুক্ষণ পর টহলদল দুইজন ব্যক্তিকে ব্যাগ হাতে নিয়ে নাফ নদী পার হয়ে বেড়ীবাঁধের দিকে আসতে দেখে। উক্ত ব্যক্তিদের গতিবিধি সন্দেহজনক পরিলক্ষিত হওয়ায় পূর্ব থেকেই কৌশলগত অবস্থানে থাকা টহলদল তাদেরকে চ্যালেঞ্জ করলে উক্ত ব্যক্তিরা দূর থেকে বিজিবি টহলদলের উপস্থিতি অনুধাবন করা মাত্রই পালিয়ে যাওয়ার সময় তাদের মধ্য থেকে একজনকে আটক করতে সক্ষম হয় এবং অপর চোরাকারবারী রাতের অন্ধকারের সুযোগে দ্রুত নাফ নদীতে ঝাপ দিয়ে সাঁতরিয়ে মায়ানমারের অভ্যন্তরে পালিয়ে যায়।

আটককৃত চোরাকারবারীর নিকট একটি ব্যাগের ভিতর থেকে ২০ হাজার পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়।