রাঙ্গামাটিতে জামাতার হাতে খুন বউ-শাশুড়ি

রাঙ্গামাটিতে জামাতার হাতে খুন বউ-শাশুড়ি

প্রতীকী ছবি

বউ-শাশুড়িকে ধারালো লোহার শাবল দিয়ে খুঁচিয়ে হত্যা করেছে বিল্লাল হোসেন নামে এক ব্যক্তি।

বৃহস্পতিবার (১ আগস্ট) দিবাগত রাতে রাঙ্গামাটির কাউখালী উপজেলার কাশখালী গ্রামে হত্যাকাণ্ডের এ ঘটনা ঘটে। এ ঘটনায় আটক করা হয়েছে ঘাতক বিল্লালকে।

নিহতরা হলেন- এক সন্তানের জননী ফাতেমা আক্তার (২৬) ও তার মা আয়েশা খাতুন (৬১)। ঘাতক বেলাল নিহত ফাতেমার স্বামী।

স্থানীয়দের বরাতে পুলিশ জানায়, কাশখালী এলাকার মৃত আব্দুর রশিদের মেয়ে ফাতেমা বেগম (২৬) আক্তারের সঙ্গে কুমিল্লার মুরাদনগর উপজেলার বাইরা গ্রামের আনজু মিয়ার ছেলে বিল্লাল হোসেন (৩৫) এর সঙ্গে তিন বছর পূর্বে পারিবারিকভাবে বিয়ে হয়। বিয়ের পর থেকে স্বামী বিল্লাল স্ত্রী ফাতেমাকে প্রায়ই শারীরিক ও মানসিকভাবে নির্যাতন করতেন। তাদের সংসারে ২ বছরের একটি শিশু সন্তানও রয়েছে। স্বামীর নির্যাতন সইতে না পেরে মাস দুয়েক আগে কাশখালীর মায়ের বাড়িতে চলে আসে ফাতেমা।

গত ২৯ জুলাই স্ত্রীকে ফিরিয়ে নিতে কাউখালী আসে বিল্লাল। নিহত স্ত্রী ফাতেমা যেতে রাজি না হওয়ায় স্থানীয় গণ্যমান্য ব্যক্তিদের উপস্থিতিতে কাউখালী বাজারে কাজী অফিসে বিবাহ বিচ্ছেদ রেজিস্ট্রেশনের মাধ্যমে ছাড়াছাড়ি হয় ফাতেমা-বিল্লালের। ছাড়াছড়ি হলেও ক্ষোভ নিয়েই কুমিল্লা ফিরে যায় বিল্লাল।

বৃহস্পতিবার দিবাগত রাতে বিল্লাল ফাতেমার বাড়িতে এসে রাতে বউ-শাশুড়িকে খুন করের পালিয়ে যাওয়ার সময় কাউখালী-রানীরহাট সড়কের বেতছড়ির পাইন বাগান এলাকায় স্থানীয়দের সন্দেহ হলে তাকে আটক করে পুলিশে সোপর্দ করে।

এ বিষয়ে কাউখালী থানার ওসি রাজীব চন্দ্র কর বলেন, ‘পারিবারিক কলহের জেরে এ হত্যাকাণ্ডে ঘটে থাকতে পারে বলে ধারণা করা হচ্ছে। হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত থাকার কথা স্বীকার করেছে বিল্লাল। এ ব্যাপারে নিহতের ভাই বাদী হয়ে কাউখালী থানায় হত্যা মামলা দায়েরের প্রস্তুতি চলছে।’