শিক্ষার্থীদের জন্য আল্লাহর কাছে সাহায্য চাইলেন শ্রাবন্তী

শিক্ষার্থীদের জন্য আল্লাহর কাছে সাহায্য চাইলেন শ্রাবন্তী

ছবি: সংগৃহীত

কোটা সংস্কার আন্দোলন নিয়ে উত্তাল সারাদেশ। জীবন বাজি রেখে কোটা সংস্কার চেয়ে রাস্তায় নেমেছে শিক্ষার্থীরা। এদিকে কোটা সংস্কার চেয়ে আন্দোলনরতদের সঙ্গে একাত্মতা প্রকাশ করেছেন করেছেন চলচ্চিত্রশিল্পী, অভিনেতা-অভিনেত্রীসহ ইউটিউবার ইনফ্লুয়েন্সারাসহ সংগীত শিল্পীরা।

এদিকে সামাজিক যোগাযোগ মাধ্যমে অভিনেত্রী ইপসিতা শবনম শ্রাবন্তী এক পোস্ট দিয়েছেন। যেখানে তিনি লিখেছেন, ‘ইয়া আল্লাহ তুমি যুদ্ধে আমার নবীকে যেভাবে সাহায্য করেছো.! সেভাবে আমাদের ভাইগুলোকে সাহায্য করো আমিন।’

সেই পোস্টে ভক্ত-অনুরাগী থেকে শুরু করে আন্দোলনরতা একাত্মতা প্রকাশ করেছেন। দেলোয়ার হোসাইন নামে একজন কমেন্ট করেছেন, ‘তোমাদের এই ঋন জাতি মনে রাখবে আপু, কারন তোমাদের দেশে অনেকেই আজ এগিয়ে এসেছেন এবং মিডিয়ার অনেকেই এখন আওয়াজ তুলছেন।’

এদিকে সামাজিক যোগাযোগ মাধ্যমে অভিনেত্রী নুসরাত ইমরোজ তিশার কণ্ঠে কাজী নজরুল ইসলামের গান ‘শিকল পরা ছল, মোদের এই শিকল পরা ছল’ একটি পুরনো ভিডিও ভাইরাল হয়েছে। এ গানটিকে চলমান পরিস্থিতির সঙ্গে মিলিয়েই ভক্ত-অনুরাগী থেকে শুরু করে সবাই শেয়ার করছেন। 

শ্রাবন্তী মডেলিং দিয়ে তার কর্মজীবন শুরু করেন। তিনি মেরিল শ্যাম্পু ও ইউরো কোলার বিজ্ঞাপনচিত্রের জন্য যথাক্রমে ২০০৩ সালে ও ২০০৫ সালে সেরা নারী মডেল বিভাগে দুটি মেরিল-প্রথম আলো পুরস্কারের মনোনয়ন লাভ করেন।

তিনি আনিসুল হকের রচনায় মোস্তফা সরয়ার ফারুকীর ৫১বর্তী ধারাবাহিক নাটকে অভিনয় করে তারকা জরিপে সেরা টিভি অভিনেত্রী বিভাগে মেরিল-প্রথম আলো পুরস্কারের মনোনয়ন লাভ করেন। হুমায়ূন আহমেদের রচনায় এবং আবুল হায়াতের পরিচালনায় বিটিভির নাট্যধর্মী জোছনার ফুল টিভি ধারাবাহিকে অভিনয় করে জনপ্রিয়তা অর্জন করে শ্রাবন্তী।

তার অভিনীত উল্লেখযোগ্য টেলিভিশন নাটকগুলো হল একান্নবর্তী, সিক্সটি নাইন, নুরুল হুদা একদা ভালোবেসেছিল, হৃদয়ের একূল ওকূল, অনুর একদিন, অপু দ্য গ্রেট, ভাত ঘুম, দ্বিতীয় জীবন। তার অভিনীত সর্বশেষ কাজ হল ডালিম কুমার।