কোটা আন্দোলনে বরিশালে পুলিশ বক্সে আগুন ও গাড়ি ভাঙচুর

কোটা আন্দোলনে বরিশালে পুলিশ বক্সে আগুন ও গাড়ি ভাঙচুর

ছবিঃ সংগৃহীত।

কোটা আন্দোলন ঘিরে বরিশালে বিক্ষোভ করেছেন আন্দোলনকারীরা। এ সময় পুলিশের একটি পিকআপ ভ্যানে অগ্নিসংযোগের ঘটনা ঘটে। শনিবার (৩ আগস্ট) দুপুরে নগরীর চৌমাথা এলাকায় এ ঘটনা ঘটে। অপরদিকে আন্দোলনকারীরা সেখানে থাকা ‘বীর মুক্তিযোদ্ধা মো. সুলতান মৃধা’ পুলিশ বক্স ভাঙচুর করেন।

এর আগে পূর্ব ঘোষণা অনুযায়ী নগরীর নথুল্লাবাদ কেন্দ্রীয় বাস টার্মিনাল এলাকায় সড়ক অবরোধ করে বিক্ষোভ করেন আন্দোলনকারীরা। সেখান থেকে বিক্ষোভ মিছিল নিয়ে চৌমাথা বাজার এলাকায় জড়ো হয়ে সড়ক অবরোধ করেন তারা।

এর আগে বেলা ১১টা থেকে বিএম কলেজের মসজিদ গেটে জড়ো হতে থাকেন শিক্ষার্থীরা। পরে সেখান থেকে তারা স্লোগান দিয়ে নথুল্লাবাদ কেন্দ্রীয় বাস টার্মিনাল এলাকায় গিয়ে সড়কে অবস্থান নেন। এ সময় ঢাকা-বরিশাল মহাসড়কে প্রায় দুই ঘণ্টা যানবাহন চলাচল বন্ধ থাকে।

এ ব্যাপারে বরিশাল মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার মো. ফারুক হোসেন বলেন, এপিবিএনের একটি পিকআপ ভ্যান খাবার নিয়ে যাচ্ছিল। এ সময় আন্দোলনকারীরা গাড়িটি থামিয়ে ভাঙচুর করে অগ্নিসংযোগ করে। পরে গাড়িতে থাকা পুলিশ সদস্যরা পাশের মসজিদে গিয়ে আশ্রয় নেন। এ ছাড়া সেখানে থাকা একজন পুলিশ সদস্যের পোশাক ছিঁড়ে ফেলার ঘটনা ঘটে।