নির্বাচন কমিশন কোন পক্ষের নয় : প্রধান নির্বাচন কমিশনার

নির্বাচন কমিশন কোন পক্ষের নয় : প্রধান নির্বাচন কমিশনার

ছবি : সংবাদাতা

প্রধান নির্বাচন কমিশনার কে এম নুরুল হুদা বলেছেন, নির্বাচন কমিশন কোন পক্ষের নয়, নির্বাচন কমিশন শুধু সুষ্ঠুভাবে নির্বাচন ব্যবস্থাপনার সাথে জড়িত। পাবনা-৪ আসনের উপ- নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন করতে কমিশন যাবতীয় প্রস্তুতি সম্পন্ন করেছে। এখন অবধি কোন প্রার্থী প্রশাসন বা কারো বিরুদ্ধে কোন ধরনের পক্ষপাতিত্ব বা অনিয়মের কোন অভিযোগ করেননি। নির্বাচন অবাধ ও সুষ্ঠু করতে নির্বাচন কমিশন বদ্ধ পরিকর।

বুধবার (২৩ সেপ্টেম্বরর) সকালে পাবনা জেলা প্রশাসকের কার্যালয়ে পাবনা-৪ (ঈশ্বরদী-আটঘরিয়া) আসনের উপনির্বাচনের প্রাক্কালে এক মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, কোন সংসদ সদস্য বা সরকারের সাথে সরাসরি সম্পৃক্ত কেউ কোন প্রার্থীর পক্ষে অবস্থান নিয়ে সভা সমাবেশ করেছেন তারও কোন লিখিত অভিযোগ পাওয়া যায়নি। নির্বাচন কমিশন জেলা প্রশাসন, আইন শৃংখলা বাহিনী ও নির্বাচনের সাথে সংশ্লিষ্টদের সাথে বৈঠক করে একটি অবাধ সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন উপহার দেবে। একদম নিরপেক্ষ ভূমিকায় থেকে ভোটের যাবতীয় বিষয়গুলোকে সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে সম্পন্ন করাটাই আমাদের মূল কাজ।

এসময় নির্বাচন কমিশনের সচিব আলমগীর হোসেন, জেলা প্রশাসক কবীর মাহমুদ, পুলিশ সুপার শেখ রফিকুল ইসলাম, জেলা সিনিয়র নির্বাচন কর্মকর্তা শেখ আব্দুল লতিফ প্রমূখ উপস্থিত ছিলেন।