মণিরামপুর ও কেশবপুরে ভাঙচুর-অগ্নিসংযোগ

মণিরামপুর ও কেশবপুরে ভাঙচুর-অগ্নিসংযোগ

সংগৃহীত

যশোরের মণিরামপুর ও কেশবপুর উপজেলায় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে ব্যাপক তাণ্ডবের খবর পাওয়া গেছে। সেখানে ভাঙচুর ও অগ্নিসংযোগের মতো ঘটনা ঘটেছে।

রোববার (৪ আগস্ট) বিকেল থেকে রাত অবধি দুই উপজেলায় পৌরসভা, আওয়ামী লীগ কার্যালয়সহ বিভিন্ন দপ্তরে হামলা ও ভাঙচুরের ঘটনা ঘটেছে। তবে হতাহতের কোনো খবর পাওয়া যায়নি।

স্থানীয় একাধিক সূত্রে জানা গেছে, কেশবপুরে পৌরসভা, থানা, জেলা পরিষদ বাংলো, প্রেসক্লাব, আওয়ামী লীগ কার্যালয়, বিদ্যুৎ অফিসসহ অনেক স্থাপনা ভাংচুর হয়েছে। অন্তত ৬০টি মোটরসাইকেলসহ সরকারি গাড়ি পুড়িয়ে দেওয়ার খবর পাওয়া গেছে। ইউএনও এসিল্যান্ডের গাড়িতে আগুন দেওয়ার খবর পাওয়া গেলেও কেউ সত্যতা নিশ্চিত করেননি। তবে বেলা ৩টার দিক থেকে শুরু হওয়া তাণ্ডব রাত ৯টা পর্যন্ত থামেনি বলে জানা গেছে। 

কেশবপুরের মেয়র রফিকুল ইসলাম রাত ৯টায় ভাংচুর ও অগ্নিসংযোগের বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, কারো কোনো সহযোগিতা পাওয়া যাচ্ছে না, যোগাযোগ করা যাচ্ছে না। ফায়ার ব্রিগেড, পুলিশ-সহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা ‘মুভ’ করতে পারছে না।

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) এস এম শাহীনের সাথে যোগাযোগ করলে তিনি জানান, সেখানে সমস্যা চলছে। তবে যোগাযোগ ব্যবস্থা বিঘ্ন থাকায় এবং নেটে সমস্যা থাকায় বিস্তারিত জানা যাচ্ছে না।

পৌর মেয়র ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি কাজী মহমুদুল হাসান বলেন, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনকে পুঁজি করে বিএনপি-জামায়াত শিবিরের চিহ্নিত সন্ত্রাসীরা আওয়ামী লীগের দলীয় কার্যালয়সহ পৌরসভা ভবনে ভাংচুর ও অগ্নিসংযোগ করে।