ভারতে সড়ক দুর্ঘটনায় নিহত ১৬

ভারতে সড়ক দুর্ঘটনায় নিহত ১৬

ছবি: সংগৃহীত

ভারতের উত্তরপ্রদেশে সড়ক দুর্ঘটনায় অন্তত সাতজন নিহত হয়েছে। গুরুতর আহত হয়েছে আরো ২৫ জন। রোববার (৪ অগাস্ট) স্থানীয় সময় ভোরে রাজ্যটির উসরাহার এলাকায় লখনউ-আগরা সড়কে একটি গাড়ির সঙ্গে বাসের সংঘর্ষ হয়। ওই সময় বাসে প্রায় ৬০ জন যাত্রী ছিল।

জানা গেছে, যাত্রীসহ বাসটি খাদে ছিটকে পড়ে। ঘটনাস্থলেই সাতজনের মৃত্যু হয়। গুরুতর আহত অবস্থায় ২৫ জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। আহতদের মধ্যে একজনের অবস্থা আশঙ্কাজনক।

স্থানীয় সংবাদমাধ্যম জানিয়েছে, যাত্রিবাহী বাসটি রায়বেরিলি থেকে দিল্লির দিকে যাচ্ছিল। হঠাৎই ভুল লেন থেকে আসা একটি গাড়ির সঙ্গে ওই বাসের মুখোমুখি সংঘর্ষ হয়। সংঘর্ষের অভিঘাতে যাত্রীসহ রাস্তার পাশে প্রায় ২০ ফুট গভীর খাদে ছিটকে পড়ে বাসটি। বাসের চার যাত্রীর মৃত্যু হয়েছে। অন্যদিকে ঘটনাস্থলেই মৃত্যু হয়েছে দুর্ঘটনাগ্রস্ত গাড়িটির তিনজনের।রাজস্থান থেকে কনৌজের তালগ্রামে ফিরছিল তারা।

পুলিশ কর্মকর্তা সঞ্জয় কুমার জানান, সারা রাত গাড়ি চালিয়ে ক্লান্ত ছিলেন চালক। সম্ভবত সে জন্যই তিনি ঘুমচোখে ভুল লেনে ঢুকে পড়েন বলে প্রাথমিকভাবে পুলিশের অনুমান। যদিও বাসের এক যাত্রী সংবাদমাধ্যমকে জানিয়েছেন, বাস চালানোর সময় চালক মাঝে মাঝেই মোবাইলে ব্যস্ত হয়ে পড়ছিলেন। তবে দুর্ঘটনার কারণ জানতে তদন্ত শুরু করেছে পুলিশ। সূত্র: আনন্দবাজার