খারাপ সময়েও দুর্দান্ত পারফরম্যান্সে ম্যাচসেরা সাকিব

খারাপ সময়েও দুর্দান্ত পারফরম্যান্সে ম্যাচসেরা সাকিব

সংগৃহীত ছবি

সম্প্রতি মাঠ ও মাঠের বাইরে সময়টা ভালো যাচ্ছিল না বাংলাদেশ ক্রিকেটের পোস্টারবয় সাকিব আল হাসানের। বিশ্বকাপেরও পর থেকেই নিজেকে হারিয়ে খুঁজছিলেন তিনি। তবে কানাডার গ্লোবাল টি-টোয়েন্টি লিগে ছন্দে ফিরেছেন তিনি। কখনও ব্যাটিং এবং কখনও বোলিংয়ে দলকে জেতাতে অবদান রাখছেন তিনি।

সোমবার (৫ আগস্ট) রাতে সারে জাগুয়ার্সের বিপক্ষে ব্যাট হাতে ৩০ বলে ৩৬ রানের ইনিংস খেলেছিলেন। এ ছাড়াও বোলিংয়ে ২৪ রান খরচ করে ১ উইকেট তুলে নিয়ে ম্যাচ সেরার পুরস্কার জিতেছেন এই অলরাউন্ডার।

এদিন ব্রাম্পটনে লো-স্কোরিং ১৮ ওভারের ম্যাচে আগে ব্যাটিং করে সারে জাগুয়ার্স করেছিল ১০৮ রান। এদিন বল হাতে পেসার শরীফুল ইসলামও ২৪ রানে ১ উইকেট নিয়েছেন। সাকিব সঙ্গে মার্কাস স্টয়নিস এবং লোগান ভ্যান বিকের ক্যাচও নিয়েছেন।

ব্যাট হাতে দলের বিপর্যয়ের মুখে হাল ধরেন সাকিব। গ্লোবাল টি-টোয়েন্টি লিগের এ মৌসুমে এখন পর্যন্ত ৫ ইনিংস ব্যাটিং করেন সাকিব। যেখানে তার সর্বোচ্চ রানের ইনিংস ২৪। তবে কাল খেলেছেন নিজের মতোই। ৪ চার এবং ১ ছক্কায় ৩০ বলে ৩৬ রানের ইনিংস খেলেছেন তিনি।

এতে জয় নিয়ে মাঠে ছাড়েন সাকিবের দল। এতে ৬ ম্যাচে ৪ জয়ে ৮ পয়েন্ট নিয়ে তালিকার তিন নম্বরে বাংলা টাইগার্স।

মাঠে ক্রিকেটে ভালো সময় ফিরলেও মাঠে বাইরে সময়টা খারাপ যাচ্ছে সাকিবের। চলতি বছরের শুরুতে অনুষ্ঠিত হওয়া দ্বাদশ জাতীয় নির্বাচনে আওয়ামী লীগ থেকে মাগুরা-১ আসনে নির্বাচনে অংশ নিয়ে ছিলেন তিনি। বিপুল ভোটে জয় লাভ করে সংসদ সদস্যও হয়েছিলেন।

সরকার গঠনের ৮ মাস শেষ না হতেই সেই পদ হারাতে হচ্ছে তাকে। কারণ, ছাত্র-জনতার অভ্যুত্থানের মুখে গতকাল সোমবার প্রধানমন্ত্রীর পদ থেকে পদত্যাগ করেছেন শেখ হাসিনা। যার ফলে আজ মঙ্গলবার ভেঙে দেওয়া হবে আওয়ামী লীগের গঠন করা সংসদ।