হোন্ডার নতুন ই-কার মাইলেজ দেবে ৫০০ কিলোমিটার

হোন্ডার নতুন ই-কার মাইলেজ দেবে ৫০০ কিলোমিটার

ছবিঃ সংগৃহিত।

জনপ্রিয় গাড়ি ব্যান্ড সংস্থা হোন্ডা নতুন বৈদ্যুতিক গাড়ি আনলো বাজারে। একটা শার্প এবং আকর্ষণীয় ফ্রন্ট ফ্রাসিয়া আনলো সংস্থা। এর নাম রাখা হয়েছে ওয়াইই এস-৭। এই বৈদ্যুতিক গাড়িতে এক চার্জে টানা ৫০০ কিলোমিটার যাওয়া যাবে বলে দাবি সংস্থার।

হোন্ডার নতুন গাড়িতে রয়েছে বড় মাউন্টেড ডিজিটাল ইনফোটেইনমেন্ট সিস্টেম। এছাড়াও এতে রয়েছে একটি ডিজিটাল ড্রাইভার ডিসপ্লে যা কি না গাড়িচালককে অনেকটাই সুবিধে করে দেয়। এছাড়া ডুয়াল সানরুফ, অ্যাম্বিয়েন্ট লাইটিং এর অন্যতম বৈশিষ্ট্য। ইলেকট্রনিক পার্কিং ব্রেকের মত আরও কিছু অত্যাধুনিক ফিচার্স পাবেন এতে।

এই নতুন বৈদ্যুতিন এসইউভিটি সংস্থা এনেছে একটা শার্প এবং আকর্ষণীয় ফ্রন্ট ফ্রাসিয়া মডেলে। এতে রয়েছে একটি ‘ওয়াই’ আকারের হেডল্যাম্প। এছাড়াও এলইডি ডিআরএলও এই গাড়ির অন্যতম বড় বৈশিষ্ট্য। হোন্ডার এই গাড়িতে ফিচার্সের মধ্যে রয়েছে ফ্লাশ ডোর হ্যান্ডল, ক্যামেরা ভিত্তিক ওআরভিএম। এছাড়াও এলইডি এলিমেন্ট গাড়ির পিছনেও রয়েছে যা গাড়িটিকে একটা আলাদা লুক এনে দেয়।

নতুন ইলেকট্রিক এসইউভিতে রয়েছে দুটি ব্যাটারি প্যাকের বিকল্প রয়েছে। বর্ন ইলেকট্রিক প্ল্যাটফর্মের
উপর গড়ে উঠেছে এই গাড়িটি। এই গাড়িতে আপনি পেয়ে যাবেন একটি সিঙ্গল মোটর আরডব্লিউডি সেটআপ। এতে সর্বোচ্চ ২৬৮ বিএইচপি শক্তি উৎপন্ন হতে পারে।

এছাড়াও হোন্ডা ওয়াইই এস সেভেন মডেলে এডব্লিউডি ডুয়াল মোটর সেট আপ রয়েছে যা থেকে ৪৬৯ বিএইচপি শক্তি উৎপন্ন হতে পারে। বৈদ্যুতিক এসইউভি গাড়িতে রেঞ্জ পাবেন ৫০০ কিলোমিটার অর্থাৎ একবার চার্জ দিলে ৫০০ কিলোমিটাররাস্তা যাওয়া যাবে। তবে এর দাম কত হতে পারে তা নিয়ে কিছু এখনো জানানো হয়নি।

সূত্র: টাইমস অব ইন্ডিয়া