নারায়ণগঞ্জের রাজনৈতিক ব্যক্তিদের সঙ্গে ডিসির মতবিনিময়

নারায়ণগঞ্জের রাজনৈতিক ব্যক্তিদের সঙ্গে ডিসির মতবিনিময়

সংগৃহীত ছবি

শেখ হাসিনার পদত্যাগ ও দেশ ত্যাগের পরদিন নারায়ণগঞ্জে বিএনপিসহ সব রাজনৈতিক দলের নেতাদের সঙ্গে মতবিনিময় সভা করেছেন জেলা প্রশাসক মো. মাহমুদুল হক।

মঙ্গলবার (৬ আগস্ট) দুপুরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে সার্বিক পরিস্থিতি শান্ত রাখার জন্য এ সভার আয়োজন করা হয়।

সভার শুরুতে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে নিহতদের স্মরণে এক মিনিট নীরবতা পালন করা হয়। সেই সঙ্গে তাদের রুহের মাগফেরাত কামনা করে দোয়া মাহফিল করা হয়।

সভায় নারায়ণগঞ্জ মহানগর বিএনপির আহ্বায়ক অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খান বলেন, আমাদের লক্ষ্য হবে সরকারি সম্পত্তি আমাদের সবার। আমাদের অনেক রদবদল হবে কিন্তু এ প্রশাসন থাকবে। এ প্রশাসন দিয়ে আমাদের দেশ গঠন করতে হবে। সুতরাং সরকারি কোনো সম্পত্তিতে আঘাত করা যাবে না।

তিনি আরও বলেন, আজ থেকে যেন স্বাভাবিক জীবন যাপন যেন পরিচালিত হতে পারে তার জন্য আমাদের সবাইকে কাজ করতে হবে। আমরা প্রশাসনকে সহযোগিতা করবো। যারা বিভিন্ন অনিয়ম করে আমাদের প্রশ্নবিদ্ধ করতে চাইবে আমাদের ছাত্র জনতার অর্জনকে নষ্ট করতে চাই সেজন্য সতর্ক থাকতে হবে।

নারায়ণগঞ্জ জেলা বিএনপির সভাপতি মুহাম্মদ গিয়াস উদ্দিন বলেন, স্বৈরশাসকের পতন হয়েছে। এত অন্যায় অত্যাচার খুন গুম করেছে এত লুটপাট করেছে পাপের ভার আল্লাহ সহ্য করতে পারে নাই। তাই এত ঘৃণ্যভাবে পতন হয়েছে। আমরা যারা নারায়ণগঞ্জে রাজনীতি করি সকলেই দেশপ্রেমে উদ্বুদ্ধ জনকল্যাণে একনিষ্ঠ। এ পরিস্থিতিতে জেলা আমাদের যে উদ্দেশ্য ডেকেছেন আমাদের করণীয় কি সেটা আমরা উপলব্ধি করতে পারছি।

তিনি আরও বলেন, দেশের মুক্তিকামী মানুষের বিজয়ে প্রথমত প্রশাসন তাদের চিন্তা চেতনার পরিবর্তন আনবে এটা আমি অনুভব করি। এ ১৬ বছর প্রশাসনে অনেক স্বাধীনচেতা ভালো কর্মকর্তা থাকার পরেও স্বৈরশাসকের কারণে স্বাধীনভাবে কাজ করতে পারেন নাই। আজকে নতুনভাবে দেশ স্বাধীন হয়েছে। আপনাদের মন মস্তিষ্ক চিন্তা পরিবর্তন আনবেন এটা আমরা প্রত্যাশা করি। এ প্রশাসনের মাধ্যমে দেশ পরিচালনা করতে হবে এটা আমরা বুঝি।

সভাপতির বক্তব্যে নারায়ণগঞ্জ জেলা প্রশাসক মোহাম্মদ মাহমুদুল হক বলেন, এখানে সব রাজনৈতিক দলের শীর্ষ পর্যায়ের নেতারা রয়েছেন। ঘটনার পরদিন দ্রুত আমি সবাইকে ডেকেছি। আমরা একটি সুন্দর নারায়ণগঞ্জ চাই। সুশাসন যেখানে থাকবে ন্যায়বিচার থাকবে চাঁদাবাজি হবে না মাস্তানি হবে না মানুষ স্বাধীনভাবে চলতে পারবে সেরকম একটি নারায়ণগঞ্জ চাইলে সবাইকে কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করতে হবে। সুন্দর নারায়ণগঞ্জের জন্য কাজ করতে হবে। এজন্য আমি সবাইকে ডেকেছি।

এসময় আরও উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার আমীর খসরু, বিএনপির ঢাকা বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক নজরুল ইসলাম আজাদ, নির্বাহী কমিটির সদস্য মোস্তাফিজুর রহমান ভূঁইয়া দিপু, জেলা বিএনপির সাধারণ সম্পাদক গোলাম ফারুক খোকন, মহানগর বিএনপির সদস্য সচিব অ্যাডভোকেট আবু আল ইউসুফ খান টিপু, সাংস্কৃতিক ব্যক্তিত্ব রফিউর রাব্বী ও বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের নেত্রী ফারহানা মানিক মুনাসহ বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা।

সভায় জেলা ও মহানগর জামায়াত ইসলাম, জেলা ও মহানগর ইসলামী আন্দোলন, হেফাজত ইসলাম, শ্রমিক সংগঠন, নারায়ণগঞ্জ প্রেস ক্লাব ও নারায়ণগঞ্জ সাংবাদিক ইউনিয়নসহ বিভিন্ন রাজনৈতিক দলের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।