পাবনা-৪ উপ-নির্বাচনে বিএনপি প্রার্থীর নির্বাচনী ইশতহোর ঘোষণা

পাবনা-৪ উপ-নির্বাচনে বিএনপি প্রার্থীর নির্বাচনী ইশতহোর ঘোষণা

পাবনা-৪ আসনের উপনির্বাচনে বিএনপি প্রর্থী হাবিবুর রহমান হাবিব সংবাদ সম্মেলনের মাধ্যমে নির্বাচনী ইশতেহার ঘোষণা করছেন

পাবনা-৪ (ঈশ্বরদী-আটঘরয়িা) আসনরে বিএনপি মনোনীত প্রার্থী হাবিবুর রহমান হাবিব সংবাদ সম্মেলনের  মাধ্যমে নির্বাচনী ইশতহোর ঘোষণা করেছেন। বুধবার (২৩ সেপ্টেম্বর) দুপুরে ঈশ্বরদী প্রেসক্লাব মিলনায়তনে বিএনপির এক সংবাদ সম্মেলনে হাবিবুর রহমান হাববি লিখিত ইশতেহার পাঠ করেন।

ইশতেহারে মধ্যে উল্লেখযোগ্য হলো: ঈশ্বরদী উপজলো মাদকের ট্রানজিট হিসেবে ব্যবহৃত হচ্ছে বলে উল্লেখ করে ঈশ্বরদী-আটঘরিয়া হতে মাদকমুক্ত সমাজ গঠন করা, শিক্ষাঙ্গনে সন্ত্রাসী কার্যক্রম বন্ধ করে মানসম্মত শিক্ষার পরিবেশ নিশ্চিত করা, ঈশ্বরদীতে একটি কৃষি বিশ্ববিদ্যালয় স্থাপন, ঈশ্বরদীতে উন্নত মানরে হাসপাতাল স্থাপন ও আধুনিক সুযোগ সুবধিা নিশ্চিত করা, ঈশ্বরদী রেলগেটে ত্রি-মুখী ফ্লাইওভার নির্মাণ, রূপপুর পারমাণবকি বিদ্যুৎ প্রকল্পে কর্মরত কর্মকর্তা-কর্মচারী তথা গ্রামবাসীর নিরাপত্তা নশ্চিতি করা এবং পাকশীবাসীর চলমান উচ্ছেদ সমস্যার সমাধান করাসহ বিভিন্ন উন্নয়নমূলক কাজের কথা তুলে ধরা হয়। ।

এ সময় নির্বাচনে হাবিবুর রহমান হাবিব তাঁর বক্তব্যে বলনে, নির্বাচনে প্রচার-প্রচারণায় তার দলীয় নেতা-কর্মীদের বাধা দেয়া হচ্ছে। নেতাদের বাড়িতে বাড়িতে গিয়ে হুমকি দেয়া ও পোষ্টার ছিড়ে ফেলার অভিযোগ করা হয়। ইতিমধ্যে দুইটি স্থানে নির্বাচনী প্রচার মাইক ভাংচুর করা হয়েছে বলে উল্লেখ করা হয়।

বিএনপির চেয়ারপারসনের বিশেষ সহকারী শামসুর রহমান শিমুল বিশ্বাস বলেন, আগামী দিনে যে কোন নির্বাচনে বিশেষ করে পৌরসভা, উপজেলা ও ইউনিয়নের প্রত্যেকটা নির্বাচনে বিএনপিও ভদ্রভাবে বর্তমান স্বৈর শাসকের মোকাবেলা করবে।

কেন্দ্রীয় বিএনপির সাংগঠনিক সম্পাদক রুহুল কুদ্দুস তালুকদার দুলু বলেন, ১৯৯৬ সালের পরে যে বিভেদের রাজনীতি ঈশ্বরদী-আটঘরিয়ার মাটিতে শুরু হয়েছিল ঈশ্বরদী-আটঘরিয়ার এই আসনে ৭৫/৮০ পার্সেন্ট মানুষ বিএনপি সমর্থক হওয়ার পররও ষড়যন্ত্রকারীরা বার বার বিএনপির বিজয় ছিনিয়ে নিয়েছে। আজকে দীর্ঘ প্রায় ২৪ বছর পর বিএনপি ঐক্যবদ্ধ করতে সক্ষম হয়েছে।

সিরাজ সরদার, জাকারিয়া পিন্টুর পাশাপাশি আটঘরিয়ার আমিনুল ইসলামসহ বিএনপির বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীদের বিভেদ ভুলে এখন একত্রিত। যে কোন মূল্যে আমরা এবার বিজয় ছিনিয়ে আনবো ইতিমধ্যেই ষড়যন্ত্রকারী ও চক্রান্তকারীরা আজকে নতুন করে তৎপরতা শুরু করেছে। তারপরেও আমাদের বিজয় সুনিশ্চিত এবার। আগামী দিনে ষড়যন্ত্রকারীরা যতোই ষড়যন্ত্রই করুক না কেন বিএনপি আগামী কিয়ামত পর্যন্ত তারা ভাঙতে পারবেনা ইনশাআল্লাহ।

এ সময় উপস্থিত ছিলেন, কেন্দ্রীয় বিএনপির সাংগঠনিক সম্পাদক রুহুল কুদ্দুস তালুকদার দুলু, সাবেক সংসদ সদস্য বারী সরদার, সাবেক সংসদ সদস্য সিরাজুল ইসলাম সরদার, সাবেক সংসদ সদস সেলিম রেজা হাবিব, সাবেক সংসদ সদস্য কেএম আনোয়ারুল ইসলাম, বিএনপির চেয়ারপারসনের বিশেষ সহকারী শামসুর রহমান শিমুল বিশ্বাস, কেন্দ্রীয় কমিটির সদস্য জহুরুল ইসলাম বাবু জাতীয়তাবাদী কৃষক দলরে কেন্দ্রীয় কমিটির সদস্য সচিব কৃষবিদি হাসান জাফির তুহিনি, কেন্দ্রীয় মহিলা দলের দপ্তর সম্পাদক ললিতা গুলশান মিতা, নারী নেত্রী ডলি খান, পাবনা জেলা বিএনপি নেতা আব্দুল মান্নান মাষ্টার, আব্দসু সামাদ মন্টু খান, নূর মোহাম্মদ বগা প্রমুখ।

উল্লেখ্য, চলতি বছরের ২ এপ্রিল ভূমি মন্ত্রী শামসুর রহমান শরীফ ডিলু মারা গেলে আসনটি শূন্য হয়। আগামী শনিবার এ আসনে ((পাবনা-৪) উপনির্বাচন।