জাতীয় সম্পদের নিরাপত্তায় গবি শিক্ষার্থীদের প্রচারণা

জাতীয় সম্পদের নিরাপত্তায় গবি শিক্ষার্থীদের প্রচারণা

সংগৃহীত

দেশে চলমান অস্থিতিশীল পরিস্থিতিতে জাতীয় সম্পদ রক্ষার্থে জাতীয় স্মৃতিসৌধসহ আশেপাশের বিভিন্ন স্থানে নিরাপত্তার জন্য প্রচারণা চালিয়েছেন সাভারের গণ বিশ্ববিদ্যালয়ের (গবি) শিক্ষার্থীরা।

মঙ্গলবার (৬ আগষ্ট) বিকেলে জাতীয় স্মৃতিসৌধের সামনের থেকে শিক্ষার্থীদের এ কার্যক্রম শুরু হয়। পাশাপাশি বিভিন্ন এলাকায় লিফলেট বিতরণ ও জনসচেতনতা সৃষ্টিমূলক কার্যক্রম চালাতে দেখা গেছে তাদের।

জানা গেছে, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে প্রধানমন্ত্রীর পদত্যাগ ও জাতীয় সংসদ বিলুপ্তি, দেশের অভ্যন্তরীণ আইনশৃঙ্খলা বাহিনী পুলিশের কর্মবিরতিতে সৃষ্ট পরিবেশে সন্ত্রাসীগোষ্ঠী কর্তৃক দেশের বিভিন্ন স্থানে সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান, ধর্মীয় উপাসনালয়সহ বসতবাড়িতে হামলা ও লুটপাটের ঘটনায় দেশের অবকাঠামোর নিরাপত্তা নিশ্চিতে বিশ্ববিদ্যালয়টির শিক্ষার্থীরা এ কর্মসূচি পালন করছেন।

গবির ১২ সদস্য বিশিষ্ট সমন্বয়ক কমিটির রাজিব হোসেন জানান, নিশ্চয়ই স্বাধীনতা অর্জনের থেকে রক্ষা করা কঠিন। আমরা গতকাল এক অভূতপূর্ব বিজয় পেয়েছি। তবে কিছু অপশক্তি, যারা আগে থেকেই ফায়দা হাসিল করতে চেয়েছে, এখন তারা সমস্ত দেশেই এক অস্থিতিশীল পরিবেশ তৈরি করতে চাচ্ছে। আমরা গণ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা রাষ্ট্রীয় সম্পদ হেফাজত করতে এবং ব্যাক্তির জান-মাল হেফাজতের জন্য কাজ করে যাচ্ছি।

উল্লেখ্য, দেশের বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে কেন্দ্রীয় নেতৃত্বের সঙ্গে সংহতি জানিয়ে বিভিন্ন কার্যক্রম পরিচালনা করে আসছে গবি শিক্ষার্থীরা।